‘বিশ্বসুন্দরী’ সিনেমা দিয়ে পুরস্কার জিতে নিয়েছেন সিয়াম

14

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণার পর এবার বেশ কয়েকটি ক্যাটাগরি নিয়ে সমালোচনা চলছে। তার মধ্যে শাকিব খানের ভক্তরা দাবি করছেন, জুরিবোর্ডে রিয়াজ ছিলেন বলে শীর্ষ নায়ককে পুরস্কার দেওয়া হয়নি। পুরস্কার পেয়েছেন রিয়াজের প্রিয় ও স্নেহভাজন নায়ক সিয়াম। এবার ‘বীর’ সিনেমার জন্য শাকিবের নাম জমা পড়লেও ২০২০ সালের সেরা অভিনেতা হিসেবে ‘বিশ্বসুন্দরী’ সিনেমা দিয়ে পুরস্কার জিতে নিয়েছেন সিয়াম।

এ নিয়েই সমালোচনা। এর জবাবে রিয়াজ বলেন, ‘স্পষ্ট করে বলছি, জুরিবোর্ড যে মার্কিং করে সেটি কোনো শীর্ষ নায়ক দেখে হয় না। অভিনয় দক্ষতা, পারফরম্যান্স এবং সিনেমার সঙ্গে তার একাগ্রতা দেখে মার্কিংটা হয়। এখানে কে শীর্ষ আর কে শীর্ষ না তা দেখে মার্কিং হয় না। জুরিবোর্ড কয়েকজনের সমন্বয়ে একটি টিম। একা এখানে কেউ কিছু নয়। আমার ধারণা আমি ক্লিয়ার করতে পেরেছি। সবাই বুঝতে পারবেন।’

এদিকে এবার সংগীতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনেক সমালোচনার জন্ম দিয়েছে। এ প্রসঙ্গে জুরিবোর্ডের সদস্য রিয়াজ বলেন, ‘দেখুন জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে প্রতিবারই সমালোচনা হয়। এ নিয়ে তাই বিশেষ করে বলার কিছু নেই। তবে জুরিবোর্ড মানেই এই পুরস্কারে শেষ কথা নয়। তবে আমি বলবো সবারই নিজের প্রতি সৎ হওয়া জরুরি। শিল্পচর্চায় সততা না থাকলে হয় না।’ অনন্য মামুন পরিচালিত ‘রেডিও’ সিনেমায় কাজ করছেন রিয়াজ। জাকিয়া বারী মম, প্রাণ রায়, নাদের চৌধুরীদের নিয়ে তিনি শুটিং করছেন মানিকগঞ্জের হরিরামপুর থানার লেছড়াগঞ্জ ইউনিয়নের গঙ্গাদর্ধী গ্রামে। সেখানেই শনিবার (২৬ ফেব্রুয়ারি) রিয়াজ এসব বিষয়ে কথা বলেন সাংবাদিকদের সঙ্গে।