বিশ্বশিশু দিবস উদযাপন ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন

30

চাঁপাইনবাবগঞ্জে বিশ্বশিশু দিবস উদযাপন করা হয়েছে। সেই সেঙ্গ শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা শিশু অ্যাকাডেমি এ আলোচনার আয়োজন করে।
প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
শিশু শ্রম বন্ধ করে শিশুদের স্কুলমুখি করা, তাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগসহ শিশুদের নিয়ে আলোচনা করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। তিনি ৩-১১ অক্টোবর শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় অংশগ্রহণ করেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, জেলা শিক্ষা অফিসার আব্দুর রশিদ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক সাহিদা আখতার। স্বাগত বক্তব্য দেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শফিকুল আলম।
এছাড়া শিশুদের মধ্যে থেকে বক্তব্য দেন, এনসিটিএফ, জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মনদ্বীপ কর্মকার, শিশু সংসদ সদস্য সাদিয়া শবনম। সঞ্চালনা করেন এনসিটিএফ’র সাধারণ সম্পাদক শিশু মাইশা মালিহা।
অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।