বিশ্বকাপের পুরো আয়ে ১১ শিশুর চিকিৎসা

4

কাতার বিশ্বকাপ শুরুর আগেই ভক্তদের মন জিতে নিলেন জার্মান তারকা রুডিগার। এই মুহূর্তে তিনি দলের সঙ্গে ওমানে বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছেন। এই ডিফেন্ডার ঘোষণা দিয়েছেন, কাতার বিশ্বকাপ থেকে তিনি যে পরিমাণ অর্থ উপার্জন করবেন তার পুরোটাই সিয়েরা লিওনের সুবিধাবঞ্চিত এবং শারীরিকভাবে বিকলাঙ্গ ১১ শিশুর অস্ত্রোপচারে ব্যয় করা হবে। রুডিগারের জন্ম জার্মানির বার্লিনে হলেও তার মায়ের দেশ সিয়েরা লিওন। যে কারণে তিনি অনেকবারই মায়ের দেশে গেছেন। নিজে চোখে দেখেছেন পশ্চিম আফ্রিকার দরিদ্রতম দেশটির শিশুরা কী অমানবিক পরিস্থিতির মাঝে বেড়ে উঠছে।

জার্মানির দাতব্য সংস্থা ‘বিগ শু’ সম্প্রতি জন্মগতভাবে বাঁকানো পা নিয়ে পৃথিবীর আলো দেখা সিয়েরা লিওনের ১১ শিশুকে অস্ত্রোপচারের মাধ্যমে সুস্থ করে তোলার কাজটি করেছে। যার ব্যয়ভার বহন করবেন রুডিগার। কাতার বিশ্বকাপ শুরুর আগেই ভক্তদের মন জিতে নিলেন জার্মান তারকা রুডিগার। এই মুহূর্তে তিনি দলের সঙ্গে ওমানে বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছেন। এই ডিফেন্ডার ঘোষণা দিয়েছেন, কাতার বিশ্বকাপ থেকে তিনি যে পরিমাণ অর্থ উপার্জন করবেন তার পুরোটাই সিয়েরা লিওনের সুবিধাবঞ্চিত এবং শারীরিকভাবে বিকলাঙ্গ ১১ শিশুর অস্ত্রোপচারে ব্যয় করা হবে।

রুডিগারের জন্ম জার্মানির বার্লিনে হলেও তার মায়ের দেশ সিয়েরা লিওন। যে কারণে তিনি অনেকবারই মায়ের দেশে গেছেন। নিজে চোখে দেখেছেন পশ্চিম আফ্রিকার দরিদ্রতম দেশটির শিশুরা কী অমানবিক পরিস্থিতির মাঝে বেড়ে উঠছে। জার্মানির দাতব্য সংস্থা ‘বিগ শু’ সম্প্রতি জন্মগতভাবে বাঁকানো পা নিয়ে পৃথিবীর আলো দেখা সিয়েরা লিওনের ১১ শিশুকে অস্ত্রোপচারের মাধ্যমে সুস্থ করে তোলার কাজটি করেছে। যার ব্যয়ভার বহন করবেন রুডিগার।