বিশ্বকাপের জন্য জার্মানির দল ঘোষণা

9

চলছে নভেম্বর মাস। কিছু দিন পরেই কাতারে পর্দা ওঠবে ‘দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’খ্যাত ফুটবল বিশ্বকাপের। আর বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করতে শুরু করেছে অংশগ্রহণকারী দেশগুলো। কাতার বিশ্বকাপকে সামনে রেখে এবার দল ঘোষণা করেছে চার বারের বিশ্বকাপ জয়ী জার্মানি। বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে জার্মানি। দলে আছেন অভিজ্ঞ ম্যানুয়েল নয়্যার। তবে চমক হিসেবে দলে ফিরেছে ২০১৪ বিশ্বকাপের ফাইনালে গোল করা মিডফিল্ডার মারিও গোটশে। জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০১৭ সালে খেলেছিলেন গোটশে। এছাড়াও দলে আছেন বরুশিয়া ডর্টমুন্ডের ১৭ বছর বয়সী মিডফিল্ডার ইউসুফা মওকুকু। তবে বিশ্বকাপ দলে জায়গা হয়নি অভিজ্ঞ ডিফেন্ডার ম্যাট ম্যাট হামেলসের। আর ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন রবিন গোসেন্স। কাতার বিশ্বকাপের জন্য ২৬ জনের স্কোয়াডে আছেন ৩ জন গোলরক্ষক, ৯ জন ডিফেন্ডার, ৯ জন মিডফিল্ডার ও ৫ জন ফরোয়ার্ড।
জার্মানি বিশ্বকাপ স্কোয়াড:
গোলরক্ষক: ম্যানুয়েল নয়্যার, মার্ক আন্দ্রে টের স্টেগেন, কেভিন ট্রাপ
ডিফেন্ডার: আরমেল বেলা কচাপ, ম্যাথিয়াস জিন্টার, ক্রিশ্চিয়ান গান্টার, থিলো কেহরের, লুকাস ক্লস্টারমান, ডেভিড রম, আন্টোনিও রুডিগার, নিকো স্লটারবেক, নিকলাস সুলে।
মিডফিল্ডার: করিম আদেয়েমি, জুলিয়ান ব্রান্ডট, নিকলাস ফালক্রাগ, লিওন গোরেতজকা, মারিও গোটশে, ইলকে গুন্ডোয়ান, জোনাস হফম্যান, জশুয়া কিমিখ, ইউসুফা মওকুকু।
ফরোয়ার্ড: জামাল মুসিয়ালা, থমাস মুলার, লেয়র সানে, কাই হ্যাডার্টজ, সার্জ গ্যানাব্রি।