বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের ট্যালেন্ট হান্ট বাছাই প্রতিযোগিতা, চাঁপাইনবাবগঞ্জের ইমন প্রথম

44

বিকেএসপির দিনাজপুর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের ট্যালেন্ট হান্ট বাছাই আঞ্চলিক পর্যায়ের প্রতিযোগিতা গত ২২ অক্টোবর অনুষ্ঠিত হয়েছে। বিশেষ অলিম্পিক গেমসে অংশ নেয়ার জন্য এই বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতায় চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে বিশেষ চাহিদাসম্পন্ন ৭ জন প্রতিযোগী বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করেন। এর মধ্যে ভোলাহাট প্রতিবন্ধী স্কুলের ৩ জন, সদর উপজেলার ইসলামপুর প্রতিবন্ধী স্কুলের ৩ জন ও সুইড প্রতিবন্ধী স্কুলের ১ জন।
প্রতিযোগিতায় অ্যাথলেটিকস ইভেন্টে ১০০ মিটার দৌড়ে সদর উপজেলার ইসলামপুর প্রতিবন্ধী স্কুলের ২য় শ্রেণির শিক্ষার্থী মো. ইমন আলী (১৪) প্রথম স্থান অধিকার করে। সে সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের দশরশিয়া গ্রামের মো. জসিম উদ্দিনের ছেলে।
এদিকে প্রতিযোগিতায় প্রথম হওয়া ইমন ও অংশ নেয়া আরো ৬ শিক্ষার্থীকে গত রবিবার সংবর্ধনা দিয়েছে সুইড প্রতিবন্ধী স্কুল। বেলা ১২টায় শহরের পাঠানপাড়ায় সুইড প্রতিবন্ধী স্কুলে সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন- ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. গোলাম রাব্বানী। আরো উপস্থিত ছিলেনÑ সুইড প্রতিবন্ধী স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য সচিব আব্দুল হান্নান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আম্বিয়া খাতুন মিলি, ইসলামপুর প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক নুর আক্তার রাজুসহ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।