বিবেকের জায়গা থেকে দায়িত্ব পালন করবেন : সদরের প্রিজাইডিং অফিসারদের ইসি রাশেদা সুলতানা

18

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা শুক্রবার (২০ জানুয়ারি) সকালে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে উপনির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় করেছেন।
চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই মতবিনিময়ের আয়োজন করা হয়। জেলা প্রশাসক ও সদর আসনের রিটার্নিং অফিসার এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেনÑ নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ হোসেন খান, রাজশাহী বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন, পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব, জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার ও সদর আসনে উপনির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার মো. রওশন আলী, সদর উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুল কবির।
নির্বাচন কমিশনার বলেন, ভোটের দিন দুষ্টু প্রকৃতির লোকেরা কিছু করার চেষ্টা করতে পারে। তবে সিসি ক্যামেরা না থাকলেও আপনাদের অন্তরে ক্যামেরা রয়েছে, সাংবাদিকরা রয়েছেন, আপনাদের কাছে মোবাইল আছে কেউ কোনো অনিয়ম করার চেষ্টা করলে আপনারা সঙ্গে আমাদের জানাবেন। বিবেকের জায়গা থেকে দায়িত্ব পালন করবেন। নির্বাচন হবে সুষ্ঠু সুন্দর এবং নিরপেক্ষ। সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার নির্দেশনা প্রদান করেন তিনি।
নির্বাচন কমিশনার প্রিজাইডিং অফিসারদেরকে নির্বাচন চলাকালীন সকল বিষয়ে নিয়ম-কানুন জানিয়ে দেন। তিনি বলেন, ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে সেদিকে লক্ষ্য রাখবেন আপানারা। ভোটারদের ভোট প্রয়োগের বিষয়টি নিশ্চিত করার পবিত্র দায়িত্ব আমাদের। সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার নির্দেশনা প্রদান করেন তিনি।
রাশেদা সুলতানা আরো বলেন, নির্বাচনের দিন পুলিশ, র‌্যাব ও বিজিবি আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সার্বিক দায়িত্ব পালন করবে।