বিপিএল প্রথম পর্ব শেষে শীর্ষে যারা

5

শেষ হয়েছে চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ঢাকার প্রথম পর্ব খেলা। প্রথম পর্বে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে মোট ৮টি ম্যাচ। ঢাকার প্রথম পর্বে সর্বোচ্চ ৪টি ম্যাচ খেলেছে সিলেট স্ট্রাইকার্স। চার ম্যাচের সবগুলো জিতে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে সিলেট। অন্যদিকে দুটি ম্যাচ খেলে ১টি করে জয় পেয়েছে রংপুর রাইডার্স, ফরচুন বরিশাল, ঢাকা ডমিনেটরস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে। অন্যদিকে দুটি ম্যাচ খেলে এখনও জয়ের দেখা পায়নি খুলনা টাইগার্স ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

চলতি বিপিএলের ঢাকা পর্বে হয়েছে দুটি সেঞ্চুরি। দুটি সেঞ্চুরিই এসেছে বিদেশি ক্রিকেটের ব্যাট থেকে। সেঞ্চুরি করেছেন খুলনা টাইগার্সের পাকিস্তানি ক্রিকেটার আজম খান ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের আরেক পাকিস্তানি ক্রিকেটার উসমান খান। দেশি কোন ক্রিকেটার সেঞ্চুরি না পেলেও সবোর্চ্চ রান সংগ্রাহক দেশি ক্রিকেটার। ৪ ম্যাচে ৩ ফিফটিতে ১৯৫ রান করে শীর্ষে আছেন সিলেট স্ট্রাইকার্সের তরুণ ব্যাটার তৌহিদ হৃদয়।

আর ৪ ম্যাচে ১ ফিফটিতে ১৬৭ রান করে দ্বিতীয়স্থানে আছেন সিলেট স্ট্রাইকার্সের ওপেনার নাজমুল শান্ত। অন্যদিকে বল হাতেও দাপট দেখিয়েছে দেশি ক্রিকেটাররা। ২ ম্যাচে ৭ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে ঢাকা ডমিনেটরসের পেসার আল আমিন। আর ৪ ম্যাচে সমান ৭টি উইকেট নিয়ে দ্বিতীয়স্থানে আছেন সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি মর্তুজা। আগামীকাল শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিপিএলের চট্টগ্রাম পর্ব।