বিনা কর্তনে ছাড়পত্র পেল ‘বসন্ত বিকেল’

6

‘ভোলা তো যায় না তারে’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে পা রাখেন তরুণ পরিচালক রফিক সিকদার। এই নির্মাতার নতুন সিনেমা ‘বসন্ত বিকেল’। সিনেমাটি বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে। এই বসন্তেই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে নিশ্চিত করেছেন নির্মাতা। ত্রিভুজ প্রেমের গল্পে নির্মিত সিনেমাটিতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক শিপন মিত্র ও নাবাগত চিত্রনায়িকা শাহ হুমায়রা সুবাহ।

সিনেমা প্রসঙ্গে রফিক সিকদার বলেন, ‘সেন্সর বোর্ডে ‘বসন্ত বিকেল’ প্রদর্শনের সময় যারা ছিলেন, প্রত্যেকেই সিনেমাটির প্রশংসা করেছেন। সিনেমাটি নিয়ে আমি অনেক বেশি আশাবাদী। দর্শক সিনেমা হলে গিয়ে দেখবেন। করোনার কারণে আমার প্রযোজক ব্যবসায় অনেক ক্ষতির শিকার হয়েছে। যে কারণে দীর্ঘদিন ধরে সিনেমাটির নির্মাণ কাজ বন্ধ ছিল। যখন দেখলাম ১ বছর হয়ে গেলেও তিনি টাকা দিতে পারছেন না, তখন নিজেই পকেটের টাকা দিয়ে বাকি কাজ শেষ করেছি।’

পাবনা শহরে বেড়ে ওঠা রুদ্র ও চন্দ্রাবতী নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত দুই হিন্দু যুবক ও যুবতীর প্রেমের পরিণতির গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘বসন্ত বিকেল’। চলতি মাসেই সংবাদ সম্মেলনের মাধ্যমে মুক্তির তারিখ ঘোষণা করা হবে বলে জানান নির্মাতা। এদিন প্রচারণার অংশ হিসেবে টাইটেল সং মুক্তি দেওয়া হবে বলেও জানা গেছে। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ওমর সানী, শাহনূর, সূচরিতা, তানভীর তনু, শিবা সানুসহ অনেকে।একটি বিশেষ চরিত্রে রয়েছেন খ্যাতিমান নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। অতিথি চরিত্রে রয়েছেন চিত্রনায়ক আমান রেজা ও চিত্রনায়িকা তানহা তাসনিয়া।