বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন নাচোল এশিয়ান স্কুল অ্যান্ড কলেজ

46

‘বিতর্ক মানেই যুক্তি, বিজ্ঞানে মুক্তি’Ñ এই স্লোগানকে ধারণ করে আনন্দ ও উৎসবমুখর পরিবেশে সমকাল সুহৃদ সমাবেশ ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ)’র উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেস ক্লাব মিলনায়তনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে জেলার ৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হলোÑ হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল, নাচোল এশিয়ান স্কুল অ্যান্ড কলেজ, নাচোল উপজেলা স্কুল, রহনপুর রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয়, রহনপুর আহম্মদী বেগম সরকারি উচ্চ বিদ্যালয়, ফ্রিডম স্কুল অ্যান্ড কলেজ।
প্রতিযোগিতায় নাচোল উপজেলার এশিয়ান স্কুল অ্যান্ড কলেজ চ্যাম্পিয়ন ও শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল রানার্সআপ হয়েছে। শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়েছেন এশিয়ান স্কুল অ্যান্ড কলেজের রুবাইদা প্রিয়তি।
সমকালের চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি এ কে এস রোকনের সভাপতিত্বে সকালে সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক সাহিদা আখতার, সদর থানার ওসি এ কে এম আলমগীর জাহান, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, সুহৃদ সমাবেশ-চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক মুনজের আলম মানিক, চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি আনোয়ার হোসেনসহ গণ্যমান্য ব্যক্তিগণ।
পরে বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন অতিথিরা।
প্রতিযোগিতায় চাঁপাইনবাবগঞ্জ স্বাধীন সাহিত্য পরিষদের সভাপতি কবি এনামুল হক তুফান, নামোশংকরবাটী কলেজের শিক্ষক ও জেলা শিল্পকলা একাডেমির সদস্য গোলাম ফারুক মিথুন, শাহনেয়ামতুল্লাহ কলেজের শিক্ষক আনোয়ার হোসেন, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল এবং আনন্দ রায় চৌধুরী বিচারকের দায়িত্ব পালন করেন।
সমগ্র অনুষ্ঠানে মডারেটরের দায়িত্ব পালন করেনÑ সুহৃদ সমাবেশের সাধারণ সম্পাদক মুনজের আলম মানিক এবং সুহৃদ আজিজা কায়সার। এছাড়া সমকাল সুহৃদ সমাবেশের জেলা কমিটির এস এম আল আমিন জুয়েল, আহম্মেদ বিপ্লব, রাসেল হোসেন, শাকিল রেজা, রুবেল আলী মন্ডল, আব্দুল মজিদ, আহম্মেদ বিপ্লব সার্বিক সহযোগিতা করেন।