বিজয় দিবসে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে আলোচনা সভা

68

মহান বিজয় দিবসে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে শিক্ষা প্রতিষ্ঠানটির সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
“জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার” শীর্ষক এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার বীর মুক্তিযোদ্ধা মোহা. আল মোস্তান। তিনি বলেন, বাংলাদেশ বিনির্মাণে আমাদের ত্যাগের ইতিহাস সম্পর্কে ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে হবে। দেশকে উচ্চস্থানে নিয়ে যেতে দেশের মুক্তিযোদ্ধাদের সম্মান দিতে হবে। সেই সঙ্গে দেশের কাঠামো শক্তভাবে গড়ে তুলতে হলে ভবিষ্যৎ প্রজন্মকে ইতিহাস জানতে হবে।
আলোচনা করেন চীফ ইন্সট্রাক্টর (নন-টেক) দুর্গা চরণ রায় ও চীফ ইন্সট্রাক্টর (ইলেকট্রিক্যাল) আফিদা রহমান ।
১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস- বাঙালি জাতির আত্মগৌরবের দিন। ১৯৭১ সালের এই দিনে মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ও আওয়ামী লীগের নেতৃত্বাধীন নির্বাচিত সরকারের অধীনে পরিচালিত দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জনের মধ্য দিয়ে বিশ্ব-মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের। ৩০ লাখ শহীদের আত্মদান আর দুই লক্ষ মা-বোনের সম্ভ্রম এবং কোটি বাঙালির আত্মনিবেদন ও গৌরবগাঁথা গণবীরত্বে পরাধীনতার অভিশাপ থেকে মুক্তি পায় বাঙালি জাতি।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রকৌশলী এজেএম মাসুদুর রহমান। এসময় শিক্ষকগণ উপস্থিত ছিলেন।