বিজয়কে ফিরিয়ে আনার চেষ্টা করবো : এনামুল

45

বাংলাদেশের ক্রিকেটে আলোর বিচ্ছুরণ হয়ে এসেছিলেন এনামুল হক। ডাক নাম ‘বিজয়’ দিয়েও যিনি বেশ পরিচিত দেশের ক্রিকেটে। সময়ের সঙ্গে উজ্জ্বলতর হওয়ার পরিবর্তে তিনি হয়ে গেছেন ¤্রয়িমান। পাদপ্রদীপের আলো খুব একটা পড়ে না এখন তার ওপর। নিজের ভেতর তাই তাগিদ অনুভব করছেন নিজেকে মেলে ধরার। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে আগের সেই চেহারায় ফেরার প্রত্যয় এই কিপার-ব্যাটসম্যানের কণ্ঠে। এই টুর্নামেন্ট এনামুল খেলবেন জেমকন খুলনা দলে।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে রোববার অনুশীলন শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানালেন এই আসরে নিজের চাওয়া। “ব্যক্তিগতভাবে লক্ষ্য মন খুলে খেলা। যেভাবে খেলতে পছন্দ করি, আমার মতো করে খেলতে চাই যাতে দলকে কিছু দিতে পারি। আমি খুবই রোমাঞ্চিত আমার নিজের সেরাটা দেওয়ার জন্য। অনেক দিন ধরেই ওভাবে মেলে ধরতে পারছি না। চেষ্টা করব এই টুর্নামেন্টে বিজয়কে ফিরিয়ে আনার।”

টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে সবচেয়ে তারকাবহুল দল গড়তে পেরেছে খুলনা। দল হিসেবে যেমন নিজেদের সফল দেখতে চান এনামুল, তেমনি দলের তারকাদের কাছ থেকে চান অনেক কিছু শিখতে। “যখনই দেখেছি দলে সাকিব আল হাসান, রিয়াদ ভাই, ইমরুল ভাইরা আছেন, তখন তো অবশ্যই বাড়তি ভালোলাগা কাজ করেছে। আশা করি, তাদের সঙ্গে খেলতে পেরে দারুণ কিছু শিখব এবং সেগুলো কাজে লাগিয়ে ভালো কিছু করতে পারব। তাদের সঙ্গে থাকাটা বাড়তি একটা আনন্দ ও অনুপ্রেরণা দেয়।” “আমাদের দলটা অনেক ফেভারিট।

যেভাবে আছি দল হিসেবে, এটা আসলে সবচেয়ে বড় ব্যাপার। দলে সিনিয়র-জুনিয়র সবাই একসঙ্গে মিলেমিশে আছি। আমার কাছে মনে হচ্ছে, এটার জন্যই আমাদের স্পিরিট বেশি। আমরা আশা বেশি করছি এই কারণেই।” মঙ্গলবার টুর্নামেন্টের প্রথম দিনে দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের মুখোমুখি হবে খুলনা।