বিজিবির পৃথক অভিযান, অস্ত্র ও মাদক উদ্ধার দুজন আটক

18

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিভিন্ন সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক উদ্ধার করেছে ৫৯ বিজিবি। আটক করা হয়েছে ২ জনকে।
সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিজিবি জানিয়েছে, নিজস্ব তথ্যের ভিত্তিতে গত বুধবার রাত ১১টায় চকপাড়া বিওপির হাবিলদার মো. আব্দুল খালেকের নেতৃত্বে টহল দল জামতলাঘাট নামক স্থানে টহল দিচ্ছিল। টহলকালে কয়েকজন চোরাকারবারিকে দেখতে পায়। এ সময়ে টহল দল তাদেরকে ধাওয়া করলে দুটি ব্যাগ ফেলে ভারতের দিকে তারা পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল ওই স্থান তল্লাশি করে ফেলে যাওয়া ব্যাগ হতে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিন উদ্ধার করে।
অন্যদিকে নিজস্ব তথ্যের ভিত্তিতে বুধবার রাত ১১টার দিকে তেলকুপি বিওপির নায়েক মো. মাজেদুল ইসলামের নেতৃত্বে একটি বিশেষ টহল দল নলডুবি ব্রিজ নামক স্থানে অভিযান চালায়। অভিযানে মালিকবিহীন অবস্থায় ২ হাজার ৭৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
অপরদিকে নিজস্ব তথ্যের ভিত্তিতে বুধবার দিবাগত রাত ১টায় ৫৯ বিজিবির রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লার নেতৃত্বে একটি বিশেষ টহল দল চকপাড়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকার নামোচকপাড়া নামক স্থানে অভিযান চালায়। এ অভিযানে মালিকবিহীন অবস্থায় ১০ হাজার পিস ইয়াবা এবং ৩৬৪টি নেশা-জাতীয় ইনজেকশন (বুপ্রেনরফিন) উদ্ধার করা হয়।
এছাড়া নিজস্ব তথ্যের ভিত্তিতে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় সোনামসজিদ বিওপির নায়েক এস এম নুর ইসলামের নেতৃত্বে একটি বিশেষ টহল দল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার কয়লাবাড়ী নামক স্থানে অভিযান চালায়। এ অভিযানে ৫টি মোবাইল ফোন ও ১টি মোটরসাইকেলসহ ২ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেনÑ উপজেলার নামোচকপাড়া গ্রামের মতিউর রহমানের ছেলে মো. শাহীন আলম (২২) ও দৌলতবাড়ি গ্রামের সাতাউর রহমানের ছেলে মো. জুয়েল রানা (২৩)।
এসব ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন বলে বিজিবি জানিয়েছে। সংবাদগুলো নিশ্চিত করেছেন রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লা।