বিজিবির খাদ্যসামগ্রী বিতরণ ও চিকিৎসা প্রদান

3

চাঁপাইনবাবগঞ্জে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ও চিকিৎসা সেবা প্রদান করেছে বিজিবি। চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ ও ৫৯ বিজিবির পক্ষ থেকে পৃথকভাবে এসব সামগ্রী বিতরণ করে।
সোমবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) সদর দপ্তরে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে অধিনায়ক লে. কর্নেল নাহিদ হোসান জানান, সীমান্ত এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া চিকিৎসা প্রদান কার্যক্রম চলমান রয়েছে। আজ ব্যাটালিয়ন সদরের দায়িত্বপূর্ণ এলাকার ৫০ জন গরিব দুস্থের মধ্যে খাদ্যসামগ্রী হিসেবে চাল, ডাল, চিনি, তেল এবং আলু বিতরণ করা হয়।
এ সময় ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান, জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবির সদস্য ও অসামরিক কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের গঠিত মেডিকেল টিম দ্বারা চরাঞ্চলের ফরিদপুর বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার ২০০ জন গরিব দুস্থকে নিজস্ব ব্যবস্থাপনায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।
অন্যদিকে ৫৯ বিজিবি’র তত্ত্বাবধানে ব্যাটালিয়ন প্রশিক্ষণ মাঠে স্থানীয় ৫০ জন গরিব ও দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। প্রত্যেককে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি তেল ও ২ কেজি করে আলু প্রদান করা হয়।
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেনÑ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা। এসময় ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার সহকারী পরিচালক মুহাম্মদ জামাল উদ্দীন ও জুনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এছাড়াও ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় চামুসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল সাড়ে ৯টা হতে ২৪৮ জন স্থানীয় গরিব দুস্থকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়।