বিএনপির পদযাত্রা ও সমাবেশ

41

সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে  পদযাত্রা ও সমাবেশ করেছে বিএনপি। মঙ্গলবার জেলাশহরের পাঠানপাড়া এলাকায় বিএনপির কার্যালয় চত্বরে জাতীয়তাবাদী দল বি্এনপি, চাঁপাইনবাবগঞ্জ ্এর আয়োজনে ্এই পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাবেক সংসদ সদস্য হারুনুর রশীদ, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আমিনুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসিসহ বিএনপির বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তারা সরকারের কঠোর সমালোচনা করে অবিলম্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দাবি করা হয়। তা না হলে রাজপথে থাকার কথা বলেন নেতৃবৃন্দ। এসময় বক্তারা আওয়ামী লীগ সরকারের পদত্যাগ দাবি করার পাশাপাশি দেশের দ্রব্যমূলের ঊর্ধ্বগতির কথাও তুলে ধরেন। সরকার পতনের আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের অংশগ্রহণের আহ্বান জানান বক্তারা।
পরে সেখান থেকে একটি পদযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে শহরের বাতেন খাঁর মোড়ে আলাদা সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া, সদস্য সচিব রফিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য দেন।