বালিয়াডাঙ্গায় দিনব্যাপী চক্ষু ছানি ক্যাম্প

17

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের বালিয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী চক্ষু ছানি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯টায় এই ক্যাম্পের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. গোলাম রাব্বানী।
জয়পুরহাট জেলার স্বেচ্ছাসেবী সংগঠন খনজনপুর হেলথ সার্ভিস চক্ষু বিভাগ বিনামূল্যে চক্ষু রোগীদের ছানি চিকিৎসায় এই ক্যাম্পের আয়োজন করে।
ক্যাম্পের উদ্বোধনকালে ডা. গোলাম রাব্বানী চিকিৎসা নিতে আসা রোগীদের উদ্দেশ্যে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশের বিভিন্ন উন্নয়নের সাথে চিকিৎসা সেবারও উন্নয়ন করে যাচ্ছেন। মানুষের শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ চোখের চিকিৎসার জন্য সারাদেশে বিনামূল্যে ও স্বল্প খরচে সাধারণ মানুষ উন্নত চিকিৎসা পাচ্ছেন। আপনারা জানলে খুশি হবেন বর্তমানে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে একজন বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসক সেবা দিচ্ছেন। ছানি অপারেশনও হচ্ছে। এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। তাই আগামী নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে সবাইকে কাজ করতে হবে। এই অঞ্চলের সাধারণ মানুষের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবার ব্যবস্থা করার জন্য আয়োজকদেরে ধন্যবাদ জানান তিনি।
দিনব্যাপী ছানি রোগী বাছাই ক্যাম্পে ইউনিয়নের বিভিন্ন এলাকার প্রায় তিনশত রোগীর চিকিৎসা সেবা দেওয়া হয় এবং ৯০ জন ছানি রোগী বাছাই করা হয়। বাছাইকৃত রোগীদের দ্রুত ছানি অপারেশন করা হবে বলে জানান সংগঠনটির পরিচালক ডা. জন।
ক্যাম্পে চিকিৎসা সহযোগিতায় ছিলেনÑ সংগঠনটির স্বাস্থ্যকর্মী বরকত হাবিব, উজ্জ্বল জন, বার্নার্ড মুরমু, আবু বক্কর, আইনাল হকসহ অন্যরা।