বার্সেলোনাকে এখন আর কেউ ভয় পায় না : কোমান

3

চলতি মৌসুমে লা লিগা শুরু হয়েছে ঠিকই, কিন্তু কেমন যেন শূন্যতা রয়ে গেছে।ফুটবল প্রেমীরাও খেলা দেখে আর তেমন উত্তাপ অনুভব করেন না। বিশেষ করে বেশি শূন্যতায় ভুগছেন বার্সেলোনার সমর্থকরা। তাদের প্রিয় তারকা লিওনেল মেসি যে এখন ক্লাবে নেই। এবার কাতালান দলটিও সেই শূন্যতা ভালোভাবেই টের পেয়েছে। যার কারণে লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচেই প্রতিপক্ষ দলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে তাদের। শনিবার দিবাগত রাতে অনুষ্ঠিত ম্যাচে অপেক্ষাকৃত কম শক্তিশালী অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। এদিন প্রথমে গোল হজম করেন রোনাল্ড কোমানের শীর্ষরা।

পরে অবশ্য মেম্ফিসের গোলে সমতায় ফিরে আসে তারা। কিন্তু শেষ মুহূর্তে ব্যবধান আর দ্বিগুণ করতে পারেনি মেসিবিহীন বার্সেলোনা। অবশ্য এমন পরিস্থিতিতে অবিশ্বাস্যভাবে গোল দিয়ে কাতালান দলটিকে অসংখ্য ম্যাচ জিতিয়েছিলেন লিওনেল মেসি। শনিবার সেটিরই যেন অভাব অনুভব করলো দলটি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সেটিই জানিয়েছেন বার্সেলোনার কোচ রোনাল্ড কোমান। স্বীকার করেছেন যে, মেসি না থাকার কারণে দলের শক্তি অনেকটাই কমে গিয়েছে।

সাংবাদিকদের তিনি বলেন, অন্য দলগুলো এখন বার্সেলোনাকে আগের মতো ভয় পায় না। সব সময় এক জিনিস নিয়ে কথা বলতে পছন্দ করেন না জানিয়ে এই ডাচ কোচ বলেন, কিন্তু যখন মেসিকে নিয়ে কথা বলি সেটি ভিন্ন। কারণ, আমরা এমন একজনকে নিয়ে কথা বলছি, যে কিনা বিশ্বের সেরা খেলোয়াড়। মেসি থাকাকালীন প্রতিপক্ষ দলগুলো আমাদের বেশি ভয় পেত। আমাদের জন্য তখন ব্যাপারটা সুবিধার ছিল। বল মেসির পায়ে পাঠাতে পারলেই নিশ্চিন্তে থাকা যেত। এখন বার্সেলোনার খেলা দেখলেই বুঝা যায় যে মেসি নেই। ব্যাপারটা আমরা জানি। কিন্তু কিছুই করার নেই, যোগ করেন তিনি।