বার্সায় চুক্তি নবায়ন করছেন রাকিটিচ

73

07-Rakitic

ক্রমেই বার্সেলোনার নির্ভরযোগ্য মিডফিল্ডার হয়ে উঠছেন ইভান রাকিটিচ। গত মৌসুমেই তাকে সেভিয়া থেকে পাঁছ বছরের চুক্তিতে ন্যু ক্যাম্পে নিয়ে আসেন কোচ লুইস এনরিক। মাত্র তো দ্বিতীয় মৌসুম চলছে। তবে এরই মধ্যে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে তার আলোচনা হয়েছে। রাকিটিচ নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।
গোল ডট কম এর বরাত দিয়ে এমনটিই জানা গেছে। অবশ্য রাকিটিচের নতুন চুক্তির ব্যাপারে এখনো কোনো ইঙ্গিত দেয়নি স্প্যানিশ জায়ান্টরা। ২০১৯ সালে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে।
বার্সার হয়ে প্রথম মৌসুমটা রাকিটিচের স্বপ্নের মতো কেটেছে। গত বছর কাতালানদের হয়ে ট্রেবল জয়ের আনন্দে মাতেন ২৭ বছর বয়সী এ মিডফিল্ডার। আর ফিফা ক্লাব বিশ্বকাপ জেতার মধ্য দিয়ে ২০১৫ সালকে বিদায় দেন।
এক সাক্ষাৎকারে রাকিটিচ বলেন, ‘২০১৯ পর্যন্ত আমার চুক্তির মেয়াদ রয়েছে। কিন্তু, ইতোমধ্যেই ক্লাবের সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে আলোচনা শুরু হয়েছে। ন্যু ক্যাম্পে আমি বেশ সুখেই আছি।’
ক্রোয়েশিয়ান মিডফিল্ডার উল্লেখ করেন, ‘আমি জানি এ বছর ২০১৫ সালের পুনরাবৃত্তি ঘটানোটা খুবই কঠিন হবে। তবে আমি ব্যক্তিগতভাবে চেষ্টার ক্রুটি রাখব না। কোনো দলই এখন পর্যন্ত টানা দু’বার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে পারেনি। এটিই আমাদের অনুপ্রেরণা। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে গোল করাটা ছিল আমার গত বছরের সেরা মুহূর্ত।’