বার্ষিক কর্ম সম্পাদনের ক্ষেত্রে টিম হিসেবে কাজ করতে হবে : রেলমন্ত্রী

7

রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, সরকার নির্দেশিত বার্ষিক কর্ম সম্পাদনের ক্ষেত্রে একটি টিম হিসেবে কাজ করতে হবে। মন্ত্রণালয় এবং অধিদপ্তরের কর্মকর্তারা মিলে টিম হিসেবে কাজ করলে এক্ষেত্রে অধিক সফলকাম হওয়া যাবে।
বৃহস্পতিবার রেল ভবনের সম্মেলন কক্ষে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের মধ্যে ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘চুক্তিস্বাক্ষর অনুযায়ী আমরা কি অঙ্গীকার করেছি এবং কতটুকু কাজ করেছি তার মূল্যায়ন নিজেদেরই করা দরকার। সরকার টার্গেট নির্ধারিত করে দিয়েছে, কোনো টার্গেট না থাকলে সে কাজ সফল হয় না। আজ (গতকাল বৃহস্পতিবার) মন্ত্রণালয়ের সাথে অধিদপ্তরের চুক্তি স্বাক্ষর হলো। এভাবে অধিদপ্তর তার অধীনস্থ দপ্তরগুলোর মধ্যে চুক্তি স্বাক্ষর করবে। তবে প্রত্যেকেরই জানা দরকার, কে কোন কাজ করছে এবং সে কতটুকু সফল ও ব্যর্থ হলো। এটাতে প্রত্যেকটা অফিসে একটা টার্গেট ঝুলিয়ে রাখা প্রয়োজন যেন কর্মকর্তারা নিয়মিত সেটা দেখতে পারে তার কতটুকু বাস্তবায়ন হলো এবং কতটুকু বাকি আছে।’ তিনি বলেন, ‘যে কাজগুলো করার জন্য আমরা চুক্তিবদ্ধ হয়েছি তার পরিপূর্ণ বাস্তবায়নের জন্য সবাইকে অধিক মনোযোগী হতে হবে এবং টিম হিসেবে কাজ করতে হবে।’
চুক্তিতে স্বাক্ষর করেন মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর ও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার। এ সময় রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।