দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বারঘরিয়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়ন পরিষদের ২০২৪-২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়।
বুধবার বেলা ১১টায় ইউনিয়ন পরিষদ চত্ব¡রে এই বাজেট পেশ করেন ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটর মো. আল আমীন।
বাজেটে রাজস্ব ও উন্নয়ন মিলিয়ে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১ কোটি ৬২ লাখ ১৯ হাজার ৮৭৯ টাকা। সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৬১ লাখ ৫১ হাজার ২৭৯ টাকা। উদ্বৃত্ত ধরা হয়েছে ৬৮ হাজার ৬০০ টাকা। এর মধ্যে ভৌত অবকাঠামো ও যোগাযোগ খাতে বাজেটের ৩৮.৩৫ শতাংশ, শিক্ষা খাতে ৩.৮২ শতাংশ, স্বাস্থ্য ও পয়োনিষ্কাশন খাতে ৩.২১ শতাংশ, দারিদ্র্য হ্রাসকরণ খাতে ২৪.৯৭ শতাংশ, মহিলা, যুব ও শিশু উন্নয়নে ১.৫৪ শতাংশ সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে।
বারঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত বাজেট সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আবু নজর হোসেন খাঁন বৃটিশ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউনিয়ন পরিষদ সচিব মো. মুখলেসুর রহমান।
বাজেট পেশ করার পর বাজেট বিষয়ক সম্পূরক আলোচনায় অনেকেই অংশগ্রহণ করেন এবং নানা দিক জানতে চায়লে ইউনিয়ন পরিষদ সচিবসহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাদের প্রশ্নের উত্তর দেন।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হারুন-অর-রশিদ সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা সময়মতো কর পরিশোধ করবেন। আপনাদের কাছ থেকে নিয়মিত কর পেলে আমরা ইউনিয়নবাসীকে আরো উন্নত সেবা দিতে পারব। আমার ইউনিয়নের কাঁচা রাস্তা সংস্কার, পাকা ড্রেনে, সুপেয় পানিসহ দারিদ্র্য হ্রাসকরণ ও মহিলাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারব।
এসময় আরো উপস্থিত ছিলেনÑ ইউনিয়ন পরিষদ সদস্য তাসিকুল ইসলাম, মো. আব্দুল মালেক, মো. আফজাল হোসেন, মো. কালু উদ্দীন, সবুজ মিঞা, সবর আলী, নাসিম আলী, মোসা. সুলেখা বেগম, মোসা. নাসরিন বেগম পপি, মোসা. রেবেকা বেগম, পান্ডব কুমার সিংহ, পরিবার পরিকল্পনা পরিদর্শক, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

About The Author