বাবুল ঘোষের ৩য় মৃত্যুবার্ষিকী পালিত

12

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা ও সর্বজনীন পূজা কমিটির সাবেক সভাপতি বাবুল কুমার ঘোষের ৩য় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখা, সদর উপজেলা ও পৌর শাখার উদ্যোগে বুধবার বিকাল ৪টায় উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘের কেন্দ্রীয় কাযআলয়ের শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ পূজা উদ্্যাপন পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি প্রয়াত বাবুল কুমার ঘোষের ভাই সাংবাদিক ডাবলু কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেনÑ উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘের প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল শ্যামকিশোর রায় গোস্বামী, জাসদ ও জেলা নাগরিক জোটের নেতা মনিরুজ্জামান মনির, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, জেলা শাখার সহসভাপতি সুদর্শন ঘোষ ও সাধারণ সম্পাদক শ্রী ধনঞ্জয় চ্যাটার্জী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী দিলীপ রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি শ্রী অর্জন বাবু, বাংলাদেশ পূজা উদ্্যাপন পরিষদ পৌর শাখার সভাপতি সাধারণ সম্পাদক শ্রী অজিত দাস, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ পৌর শাখার সভাপতি শ্রী সঞ্জন কুমার ঘোষ, সাধারণ সম্পাদক শ্রী সমিত চট্টোপধ্যায়।
গীতা পাঠ শেষে প্রয়াত বাবুল কুমার ঘোষের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালনা করা হয়। শেষে প্রয়াত বাবুল কুমার ঘোষের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা এবং প্রসাদ বিতরণ করা হয়।
উল্লেখ্য, প্রয়াত বাবুল কুমার ঘোষ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক সফল চেয়ারম্যান আব্দুল মান্নান সেন্টুর ঘনিষ্ঠ সহচর ছিলেন। তিনি স্বৈরাচারবিরোধী আন্দোলনে চাঁপাইনবাবগঞ্জে অগ্রণী ভূমিকা পালন করেন এবং বেশ কয়েকবার কারাবরণও করেন। একসময় সাংবাদিকতা পেশার সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।
২০১৯ সালের ৯ ফেব্রুয়ারি ঢাকার মগবাজারে বেসরকারি হাসপাতাল রাসমনিতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।