বাজার তদারকি : গোমস্তাপুরে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

135

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি করার সময় দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার ইসলামনগর জামালী মসলা কারখানা ও বিশ্বাসপাড়া বিসমিল্লাহ বেকারি ফুডকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
বাজার তদারকি করার সময় উপস্থিত ছিলেন- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম, জেলা স্যানেটারি ইন্সপেক্টর কোবাদ আলী, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রেবেকা খাতুন।
এ সময় জামালী মসলা কারখানার ভেজাল ৬১ কেজি মরিচের গুঁড়া পুনর্ভবা নদীতে ফেলে নষ্ট করা হয়। এছাড়া বিসমিল্লাহ বেকারির তৈরি খাদ্যে ব্যবহারকৃত অস্বাস্থ্যকর রংসহ অন্যান্য সামগ্রী নষ্ট করা হয়।
সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের প্রদত্ত ক্ষমতাবলে, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় গোমস্তাপুরে বাজার মনিটরিং করা হয়েছে।