বাক-প্রতিবন্ধীর চরিত্রে দর্শক মাতালেন ফারহান

4

সময়ের জনপ্রিয় অভিনেতা মুশফিক আর ফারহান। বৈচিত্রময় চরিত্রে অভিনয় করে তিনি দর্শক মুগ্ধ করে চলেছেন। এবার তিনি পর্দায় হাজির হলেন বাক-প্রতিবন্ধীর চরিত্রে। কথা বলতে না পারা মানুষ কতটা সংগ্রাম করে বেঁচে থাকেন সেই গল্পে ভালোবাসা দিবসে নির্মাণ হয়েছে নাটক ‘হৃদ মাঝারে’। নাটকটিতে অভিনয় করে দর্শকের হৃদয় ছুঁয়ে গেছেন মুশফিক আর ফারহান।

নাটকটিতে তার সঙ্গে ছিলেন অভিনেত্রী কেয়া পায়েল। সুলতান এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে অবমুক্ত হওয়ার পর নেটিজেনদের প্রশংসায় ভাসছে নাটকটি। মুশফিক আর ফারহান বলছিলেন, ‘এটা বড় একটা চ্যালেঞ্জিং বিষয়। প্রায় ৬১ মিনিটের নাটকে একজন বোবার চরিত্রে অভিনয় করাটা কঠিন ব্যাপার। যখন আমার হাতে স্ক্রিপ্ট আসে তখনই মনে হয়েছিল চ্যালেঞ্জিং কাজ। এখন সবার কাছ থেকে ভালো ফিডব্যাক পেয়ে পরিশ্রমটা স্বার্থক মনে হচ্ছে।’

এই অভিনেতা আরও যুক্ত করেছেন, ‘যখন শুটিং করতে যাই প্রতিটি শর্টের আগে গবেষণা করতে হয়েছে বাক-প্রতিবন্ধীদের নিয়ে। ইউটিউব থেকে সাইন ল্যাঙ্গুয়েজগুলো বের করে পারফর্ম করতে হয়েছে। খুব চ্যালেঞ্জিং একটা কাজ ছিল। কারণ, মনের কথাগুলো ভাষায় যেভাবে প্রকাশ করতে পারি সেটা সাইন ল্যাঙ্গুয়েজ দিয়ে বোঝানো কঠিন হয়ে যায়। তবে উপভোগও করছি। নাটকটা করার পর যারা কথা বলতে পারে না তাদের কষ্টটা মন থেকে অনুভব করতে পেরেছি।’ মুশফিক আর ফারহান আর জানিয়েছেন, এখন পর্যন্ত ভালোবাসা দিবসের প্রকাশ পেয়েছে তার ‘ডিয়ার ভ্যালেন্টাইন’, ‘মনের সাথী’, ‘হৃদ মাঝারে’, ‘তুমি আসবে বলে’ নাটকগুলো।