বাংলাদেশেও ইতিহাস গড়ল ‘জওয়ান’

4

শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ এই মুহূর্তে বক্স অফিসে রাজত্ব করছে। ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় জওয়ান এবং হিন্দি সিনেমার ইতিহাসে সর্বোচ্চ উদ্বোধনী আয়ের রেকর্ড গড়ে ৭৫ কোটি রুপি আয় করে। এরপর থেকেই জওয়ান ঝড় তা-ব চালাচ্ছে সিনেমাহলে। এখন পর্যন্ত ভারতের ৫৭১ কোটি আয়ের পাশাপাশি বিশ্বব্যাপী জওয়ানের আয় ছাড়িয়েছে ১ হাজার ৫০ কোটি রুপি। এবার বাংলাদেশেও আয়ের নজির গড়ল শাহরুখ খান অভিনীত সিনেমাটি।

ভারতীয় গণমাধ্যম বিজনেস টুডের প্রতিবেদন অনুযায়ী, এরইমধ্যে ‘জওয়ান’ প্রায় ১ মিলিয়ন ডলার আয় করেছে বাংলাদেশে। যা বাংলাদেশি মুদ্রায় ১১ কোটি ২ লাখ ৫৯ হাজার ১০০ টাকা। আর ঢাকায় মুক্তি পাওয়া এটিই একমাত্র বলিউড ব্লকবাস্টার, যা এই অঙ্ক ছুঁয়েছে। এ বিষয়ে ভারতীয় চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা এক্সে (টুইটার) একটি পোস্ট করেছেন। গত মঙ্গলবার সকালে তিনি জানান, ‘জওয়ান’ প্রথম ভারতীয় সিনেমা হিসেবে ১ মিলিয়ন ডলারের রেকর্ড করতে যাচ্ছে।

বাংলাদেশে যৌথভাবে ‘জওয়ান’ সিনেমাটি আমদানি করেছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের সঙ্গে রংধনু গ্রুপ। মোট ৪৬টি সিনেমা হলে মুক্তি পেয়েছিল জওয়ান। রেড চিলিজ এন্টারটেইনমেন্ট প্রযোজিত ও অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন নয়নতারা। এ সিনেমায় আরও অভিনয় করেছেন দীপিকা পাডুকোন, বিজয় সেতুপাতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, সঞ্জিতা, লেহের খান, সঞ্জয় দত্ত, সুনীল গ্রোভার প্রমুখ।