বলিউডে অভিষেকের অপেক্ষায় যেসব তারকা সন্তানরা

5

প্রতি বছর বলিউডে নতুন মুখের আগমন ঘটে। কেউ অভিনয়শিল্পী, কেউবা পরিচালক হিসবে পা রাখেন। তাদের অনেকে নিজ গুণে জ¦লে উঠেন, আবার অনেকে হারিয়ে যান। বলিউডের তারকা সন্তানদের দীর্ঘ একটি তালিকা রয়েছে; যারা এখনো বলিউডে পা রাখেননি। চলতি বছরে তারকাসন্তানদের অনেকে অভিনয়শিল্পী হিসেবে বলিউডে অভিষেক হবে। এমন কজন তারকাসন্তানকে নিয়ে এই প্রতিবেদন।
সুহানা খান
বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্যা সুহানা খান। বাবার পথ অনুসরণ করে অভিনয়ে নাম লেখাতে চান সুহানা। দীর্ঘ দিন ধরে তার বলিউড অভিষেক নিয়ে নানা খবর উড়ছে। অপেক্ষার অবসান ঘটিয়ে চলতি বছরে বলিউডে অভিষেক হবে তার। পরিচালক জোয়া আখতারের ‘দ্য আর্চিস’ সিনেমার মাধ্যমে এই যাত্রা শুরু হবে। এরইমধ্যে সিনেমাটির টিজার প্রকাশ্যে এসেছে। চলতি বছরে নেটফ্লিক্সে সিনেমাটি মুক্তির কথা রয়েছে।
শানায়া কাপুর
বাবার নাম সঞ্জয় কাপুর, কাকা অনিল কাপুর, দিদি সোনম কাপুর, দাদা অর্জুন কাপুর। বলছি, সঞ্জয় কাপুর-মাহিপ কাপুর দম্পতির কন্যা শানায়া কাপুরের কথা। অনেক দিন ধরেই গুঞ্জন উড়ছিল, বলিউডে পা রাখতে যাচ্ছেন শানায়া। গত বছর শানায়া জানান, পরিচালক-প্রযোজক করণ জোহরের প্রযোজনা প্রতিষ্ঠানের হাত ধরে বলিউডে যাত্রা শুরু করতে যাচ্ছেন তিনি। গত জুলাই মাসে ‘দেধাদক’ শিরোনামের এ সিনেমার শুটিং শুরু করেন শানায়া। চলতি বছরে সিনেমাটি মুক্তি পাবে।
আলিজে অগ্নিহোত্রি
বলিউড সুপারস্টার সালমান খানের ভাগ্নি আলিজে অগ্নিহোত্রি। দীর্ঘ দিন ধরেই গুঞ্জন উড়ছিল, বলিউডে পা রাখতে যাচ্ছেন তিনি। কিন্তু তা গুঞ্জনের বেড়াজালেই বন্দি ছিল। গত বছর সব আলোচনা থামিয়ে দিয়ে বলিউড যাত্রা শুরু করেন আলিজে। এটি পরিচালনা করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৌমেন্দ্র পাডি। নাম ঠিক না হওয়া এ সিনেমা চলতি বছরে নেটফ্লিক্সে মুক্তি পাবে।
খুশি কাপুর
বনি কাপুর ও প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর ছোট কন্যা খুশি কাপুর। খুশির বোন জাহ্নবী কাপুর বেশ আগে বলিউডে পা রেখেছেন। অনেক দিন ধরে খবর উড়ছে, বড় বোনের মতো খুশি কাপুরও বলিউডে পা রাখতে যাচ্ছেন। চলতি বছরে জোয়া আখতারের হাত ধরে তার বলিউডে অভিষেক হবে। ‘দ্য আর্চিস’ সিনেমায় বেটি চরিত্রে অভিনয় করেছেন খুশি।
পাশমিনা রোশান
রাজেশ রোশানের কন্যা ও হৃতিক রোশানের চাচাত বোন পাশমিনা রোশান। ‘ইশক ভিশক’ সিনেমার রিমেকের মধ্য দিয়ে বলিউডে অভিষেক হতে যাচ্ছে তার। এ সিনেমার মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন শহিদ কাপুর ও অমৃতা রাও। ২০০৩ সালে মুক্তি পায় ‘ইশক ভিশক’। প্রায় দুই দশক পর তৈরি হচ্ছে এই সিনেমার রিমেক। যার নাম রেখেছে ‘ইশক ভিশক রিবাউন্ড’। এরইমধ্যে সিনেমাটির প্রথম ঝলক প্রকাশ্যে এসেছে। পাশমিনা ছাড়াও এই সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন রোহিত সরাফ, জিবরান খান, নায়লা গ্রেওয়াল। চলতি বছরে মুক্তি পাবে এই সিনেমা।
আসমান ভরদ্বাজ
বলিউডের জনপ্রিয় পরিচালক ও সুরকার বিশাল ভরদ্বাজের পুত্র আসমান ভরদ্বাজ। বাবার পথ অনুসরণ করে রুপালি জগতে পা রাখতে যাচ্ছেন তিনি। তবে পরিচালক নয়, অভিনেতা হিসেবে বলিউডে পা রাখবেন তিনি। ‘কুত্তে’ শিরোনামে এ সিনেমা পরিচালনা করছেন বিশাল ভরদ্বাজ নিজেই। এরইমধ্যে সিনেমাটির ট্রেইলার প্রকাশ্যে এসেছে। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন- কঙ্কনা সেন শর্মা, রাশমিকা মান্দানা, অর্জুন কাপুর প্রমুখ। আগামী ১৩ জানুয়ারি মুক্তি পাবে সিনেমাটি।
নব্য নাভেলি নন্দা
শ্বেতা ও নিখিল নন্দার কন্যা নব্য নাভেলি নন্দা। তার আরেক পরিচয় তিনি বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের নাতনি। জোয়া আখতার পরিচালিত ‘দ্য আর্চিস’ সিনেমার মাধ্যমে তার অভিষেক হবে। সিনেমাটিতে ভেরোনিকা চরিত্রে অভিনয় করেছেন নব্য। এ সিনেমার মাধ্যমেই বলিউডে অভিষেক হবে নব্যর ভাই অগস্ত্য নন্দারও।