বলিউডের যে পাঁচ অভিনেত্রী শ্লীলতাহানির শিকার

2

শোবিজ অঙ্গনের তারকাদের নিয়ে উন্মাদনার শেষ নেই; তাদের সবকিছু নিয়েই ভক্তদের বাড়তি কৌতূহল রয়েছে। বিশেষ করে ব্যক্তিগত জীবন সম্পর্কে জানার জন্য মুখিয়ে থাকেন ভক্তরা। পেশাগত কাজের বাইরেও ব্যক্তিগত কারণে প্রায়ই আলোচনায় উঠে আসেন তারকারা। বলিউডের অনেক অভিনেত্রী রয়েছেন, যারা যৌন নির্যাতনের শিকার হয়েছেন। আর সেই দুঃসহ ঘটনার কথা নিজ মুখে স্বীকারও করেছেন। শ্লীলতাহানির শিকার হওয়া পাঁচ বলিউড অভিনেত্রীকে নিয়ে এই প্রতিবেদন।
দীপিকা পাড়ুকোন
বলিউড সিনেমার জনপ্রিয় ও বিখ্যাত অভিনেত্রীদের তালিকায় রয়েছেন দীপিকা পাড়ুকোন। সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীও তিনি। ব্যবসাসফল সিনেমা উপহার দিয়ে মুগ্ধ করেছেন ভক্তদের। কিন্তু ব্যক্তিগত জীবনে এ অভিনেত্রীও শ্লীলতাহানির শিকার হয়েছেন। দীপিকার বয়স যখন ১৪-১৫, তখন রেস্টুরেন্ট থেকে খাওয়া-দাওয়া শেষ করে এক সন্ধ্যায় পরিবারের সঙ্গে রাস্তায় হাঁটছিলেন তিনি। তার বাবা-বোন একটু সামনে এগিয়ে যাওয়ায় পেছনে পড়ে যান দীপিকা। সেই সময় এক লোক দীপিকাকে শ্লীলতাহানির চেষ্টা করেন। যদিও ওই ব্যক্তিকে অনুসরণ করে তার কলার ধরে চড় মেরেছিলেন কিশোরী দীপিকা।
সুস্মিতা সেন
প্রাক্তন মিস ইউনিভার্স সুস্মিতা সেনের সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। প্রায় সময়ই লাইম লাইটে থাকেন তিনি। তার আকর্ষণীয় চেহারা, মধুর চাহনিতে এখনো পাগল তার ভক্তরা। হায়দরাবাদে জন্মগ্রহণ করেন সুস্মিতা। এক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তিনি জানিয়েছিলেন, ১৫ বছর বয়সে এক ছেলে তাকে শ্লীলতাহানি করার চেষ্টা করেছিল। পরে ওই ছেলেকে ঘাড় ধরে নিয়ে এসে তাকে সতর্ক করেছিলেন।
সোনম কাপুর
বলিউড অভিনেত্রী সোনম কাপুর; ফ্যাশনের কারণে প্রায় সময় সকলের নজরে থাকেন। এ অভিনেত্রী একবার জানিয়েছিলেন, মাত্র ১৩ বছর বয়সে যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন তিনি। এই খারাপ ঘটনাটি ঘটেছিল মুম্বাইয়ের গ্যালাক্সির থিয়েটারে। এ অভিনেত্রী জানান, একজন লোক আকস্মিকভাবে পেছন থেকে এসে তার স্তন চেপে ধরেছিল। এতে প্রচন্ড ভয় পেয়ে কাঁপতে শুরু করেছিলেন; এ ঘটনার পর খুব কেঁদেছিলেন সোনম।
বিপাশা বসু
বলিউড অভিনেত্রী বিপাশা বসু। তার মারকাটারি ফিগারের জন্য প্রায় সময়ে খবরের শিরোনামে থাকেন। তার মিষ্টি হাসিতে লাখো পুরুষের মন এখনো গলে যায়। ‘জিসম’ সিনেমার প্রচার করার সময় মুম্বাইয়ে একটি নাইট ক্লাবে তাকে শ্লীলতাহানি করা হয়। সেই সময়ের রিপোর্টে জানা যায়, সেই নাইট ক্লাবে অভিনেতা জনের সঙ্গে গিয়েছিলেন বিপাশা। একজন অপরিচিত ব্যক্তি তার গায়ে হাত দিয়ে পালানোর চেষ্টা করে। যদিও এ অভিনেত্রী তাকে ধরে প্রচ- মারধর করেছিলেন।
জাইরা ওয়াসিম
বলিউড অভিনেত্রী জাইরা ওয়াসিম। আমির খান অভিনীত ‘দঙ্গল’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে অভিষেক ঘটে তার। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী জানিয়েছিলেন, দিল্লি-মুম্বাই ফ্লাইটে তাকে শ্লীলতাহানি করা হয়েছিল। এ অভিনেত্রী বিমানে আধ ঘুমন্ত অবস্থায় ছিলেন, সেই সময় তার পায়ে খুব খারাপভাবে স্পর্শ করা হয়েছিল।