বর্ণাঢ্য আয়োজনে জাসদের ৫০ বছর পূর্তি উদযাপন

46

চাঁপাইনবাবগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা জাসদ (ইনু) বর্ণাঢ্য মিছিল ও সমাবেশের আয়োজন করে। সমাবেশের প্রধান অতিথি কেন্দ্রীয় জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন বলেন, বিএনপি জামায়াত জোটের অসাংবিধানিক পন্থায় রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার সকল ষড়যন্ত্র রাজপথেই রুখে দেয়া হবে।
সোমবার সকাল ৭ টায় জেলা শহরের নিমতলা মোড়ে জেলা জাসদ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বেলা ১১ টায় দলীয় কার্যালয় থেকে বাদ্যযন্ত্রসহকারে বর্ণাঢ্য মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চে সমাবেশে মিলিত হয়।
জেলা জাসদের সভাপতি মো. মোজাফফর হোসেনের সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রোকনুজ্জামান রোকন বলেন, সরকারের দুর্নীতিবাজ মন্ত্রী আমলাদের লাগামহীন দুর্নীতি ও লুটপাটের কারণে আজ আমাদের সমালিচত হচ্ছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান তিনি।
তিনি আরো বলেন, সাংবিধানিক ধারাবাহিকতায় আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ভুলন্ঠিত করে জামায়াত বিএনপি জোট অসাংবিধানিক পন্থায় রাষ্ট্র ক্ষমতায় যেতে যে অস্বাভাবিক অপতৎপরতা চালাচ্ছে তা রাজপথেই রুখে দিতে হবে।
জেলা যুব জোটের সাংগঠনিক সম্পাদক সারোয়ার্দীর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন, কেন্দ্রীয় জাসদের উপদেষ্টা কমিটির সদস্য ও জেলা জাসদের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মেহের আলি, জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহসম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, জেলা জাসদের সহ সভাপতি আব্দুল হামিদ রুনু, যুগ্ম সাধারণ সম্পাদক আবু হেনা বাবলু, জেলা জাসদের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুু বাক্কার, জেলা শ্রমিক জোটের আহ্বায়ক শাহজামান আলী, জেলা নারী জোটের সভাপতি তৌহিদা খাতুন কমলা, কেন্দ্রীয় ছাত্র লীগের (জাসদ) সহ সভাপতি আব্দুল মজিদসহ অন্যরা। সমাবেশে শোক প্রস্তাব পাঠ করেন জেলা জাসদের সদস্য হেলাল উদ্দিন।