বঙ্গমাতার অনুপ্রেরণায় বঙ্গবন্ধু ‘বঙ্গবন্ধু’ হয়ে উঠেছিলেন : অনুদানের চেক বিতরণকালে এমপি জেসি

12

জাতীয় সংসদে সংরক্ষিত আসন ৩৩৮, চাঁপাইনবাবগঞ্জ’র সংসদ সদস্য আলহাজ ফেরদৌসী ইসলাম জেসি বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের অনুপ্রেরণায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘বঙ্গবন্ধু’ হয়ে উঠেছিলেন। কেননা বঙ্গবন্ধু যখন কারাগারে বন্দি ছিলেন এবং যখন তিনি রাজনীতির মাঠে ব্যস্ত থাকতেন তখন বঙ্গমাতাই সংসার সামলেছেন। পাশাপাশি বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা জুগিয়েছেন। বঙ্গমাতা শক্ত হাতে একদিকে সংসার সামলেছেন, অন্যদিকে রাজনীতিতেও ভূমিকা রেখেছেন। এমপি জেসি বলেন, স্বাধীনতা অর্জনে বঙ্গমাতারও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। শুধু তাই নয়, তিনি দেশের অসহায় দুস্থ নারীদের কথা ভাবতেন, ভাবতেন সাধারণ মানুষের কথাও।
বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী উদ্্যাপন উপলক্ষে শনিবার চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন দুস্থ অসহায় মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর দপ্তরের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলাশহরের শহিদ মনিমুল হক সড়কে আওয়ামী লীগ কার্যালয়ে চেকগুলো বিতরণ করেন তিনি।
এসময় ফেরদৌসী ইসলাম জেসি বঙ্গবন্ধু ও বঙ্গমাতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হসিনার উন্নয়ন ও দূরদর্শী নেতৃত্ব, সাধারণ মানুষের প্রতি তার ভালোবাসা, দেশপ্রেমের কথা তুলে ধরেন।
এমপি জেসি সদ্য হজব্রত পালন শেষে দেশে ফেরেন। বক্তব্য প্রদানকালে তিনি সৌদি আরবে বাংলাদেশী প্রবাসীদের কষ্টের কথা বর্ণনা করে বলেন, তপ্ত মরুভূমিতে প্রবাসীরা কত কষ্ট করে অর্থ উপার্জন করেন এবং দেশে রেমিটেন্স পাঠান নিজ চোখে না দেখলে তা বুঝতেই পারতাম না।
আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন ও ডা. গোলাম রাব্বানী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, জেলা যুব মহিলা লীগের সভাপতি ইয়াসমিন সুলতানা রুমা। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামান রোকন। স্বাগত বক্তব্য দেন বিশিষ্ট কৃষি গবেষক মো. সাইফুল ইসলাম।
পরে ১১ জনকে ৫০ হাজার টাকা করে, ৩ জনকে ৪০ হাজার টাকা করে এবং ১ জনকে ৩০ হাজার টাকাসহ ৭ লাখ টাকার চেক প্রদান করা হয়।