বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

9

চাঁপাইনবাবগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার জেলাজুড়ে নানান কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদ্যাপন করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় দলীয় নেতৃবৃন্দ মহান মৃক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে বিশ্ব উন্নয়নের রোল মডেল মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। প্রতিনিধিদের পাঠানো সংবাদ :
নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় শহরের শহীদ মনিমুল হক সড়কের দলীয় কার্যালয়ের সামনে জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় সংগীত পরিবেশন করে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মঞ্চে বাঙালি জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতাকর্মীবৃন্দ এবং সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেনÑ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. গোলাম রাব্বানী, সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামানসহ আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।
বক্তারা বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে স্বাধীনতা যুদ্ধে পরাজিত শত্রুরা আওয়ামী লীগকে মুছে ফেলতে চেয়েছিল। কিন্তু তারা তা পারেনি। সে সময় বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা। এরপর নানা প্রতিকূলতা, হুমকি ও জীবনবাজি রেখে ১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধুর বাংলায় ফিরে আসেন শেখ হাসিনা। তিনি দেশে ফিরে দলকে সংগঠিত করার পাশাপাশি দেশের শোষিত মানুষের জন্য আন্দোলন সংগ্রাম শুরু করেন। আজ তারই নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশ ও আওয়ামী লীগের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে উল্লেখ করে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তারা।
এদিকে সকাল ১০টায় জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফাইজার রহমান কনকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ। বিশেষ অতিথির বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, যুগ্ম সম্পাদক শরিফুল আলম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান।
শিবগঞ্জ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা আওয়ামী লীগ শিবগঞ্জ পৌরসভা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিকুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান এডু, তোহিদুল আলম টিয়া, ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মন্ডল, ছত্রাজিতপুর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি, উজিরপুর ইউপি চেয়ারম্যান দুরুল হোদা, আওয়ামী লীগ নেতা সফিকুল ইসলাম ও হাবিবুর রহমান মজনুসহ অন্যরা।
শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া মোনাজাত করা হয়।