‘বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতনা’

17

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি, আনন্দ শোভাযাত্রা ও সমাবেশের মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালন করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগ। সোমবার সকালে জেলা শহরের শহীদ মনিমুল হক সড়কে আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সেখান থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে মুক্ত মঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ। সেখানে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ। সমাবেশ সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক শরিফুল আলম।
কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. গোলাম রাব্বানী, দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, উপ দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামান রোকন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাকিনা খাতুন পারুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা ও সাধারণ সম্পাদক ফাইজার রহমান কনক, জেলা ছাত্র লীগ সাধারণ সম্পাদক ডা. সাঈফ জামান আনন্দসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সমাবেশে জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন বলেছেন, ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধুর সেই ভাষণই প্রকৃতপক্ষে ছিল যুদ্ধের ডাক, স্বাধীনতার ঘোষণা। সেই ঘোষণার পর আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। সেদিন যারা স্বাধীনতাকে স্বীকার না করে বিরোধিতা করেছিল-আজও তারা ষড়যন্ত্র করছে। কিন্তু তারা সফল হতে পারবে না। কেননা আমরা এখনও বেঁচে আছি, আমরা অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দিইনি। দেশের প্রয়োজনে আমরা আবারো ঝাঁপিয়ে পড়বো। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ বলেন-মার্চ মাস মানেই ভালো কিছু পাওয়ার মাস। এমাসেই বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন, এ মাসেই তাঁর জন্ম হয়েছিল। তাঁর জন্ম হয়েছিল বলেই আমরা স্বাধীনতা পেয়েছি। তাঁর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না। এই স্বাধনীতা নিয়ে যারা ছিনিমিনি খেলবে তাদের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। প্রতিরোধ গড়ে তুলতে হবে।