বক্স অফিসে বাজিমাত করছে ‘বুড়ো’

7

সিনেমাটি নির্মাণ করেছেন সুরাজ বরজাতিয়া। ৫৮ বছর বয়সী এই নির্মাতা সাত বছর পর সিনেমা বানালেন। এতে অভিনয় করেছেন বলিউডের চার ‘বুড়ো’! তারা হলেন অমিতাভ বচ্চন, অনুপম খের, বোমান ইরানি ও ড্যানি ডেনজংপা। সঙ্গে আবার জ্যেষ্ঠ অভিনেত্রী নীনা গুপ্তা। সবমিলে বলা চলে, এটা বুড়োদের সিনেমা! অথচ চমকপ্রদ ব্যাপার হলো, এই সিনেমাই বক্স অফিসে বাজিমাত করছে! প্রথম দিনে মন্দের ভালো সূচনার পর দ্বিতীয় দিনে ছবিটির আয় বেড়েছে বিস্ময়কর হারে। বলা হচ্ছে বলিউডের নতুন সিনেমা ‘উঁচাই’র কথা। গত শুক্রবার মাত্র ৪৮৩ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। কথিত নায়ক-নায়িকার উপস্থিতি নেই বিধায় হল মালিকরা তেমন আগ্রহ দেখায়নি। কিন্তু মুক্তির পর সবার ধারণায় পরিবর্তন আনছে ছবিটি। প্রথম দিন ‘উঁচাই’র আয় হয় ১ কোটি ৮১ লাখ রুপি। দ্বিতীয় দিন ১০১ শতাংশ বেড়ে আয় হয়েছে ৩ কোটি ৬৪ লাখ রুপি।

ফলে দুই দিনে সিনেমাটির আয় ৫ কোটি ৪৫ লাখ রুপি। বলিউডের বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ জানান, রোববার ছবিটির দর্শক আরও বেড়েছে। এদিন ৫ কোটির বেশি আয় হতে পারে বলে ধারণা তার। যার সুবাদে তিনদিনের প্রথম উইকেন্ডে ছবিটির আয় ডাবল ডিজিট ছাড়িয়ে যাবে। ‘উঁচাই’ প্রযোজনা করেছে বলিউডের অন্যতম ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান রাজশ্রী। তাদের সুবাদে সিনেমা হলে পারিবারিক দর্শক ফিরছে বলেও মনে করেন তরণ আদর্শ। তিনি বলেছেন, “সাম্প্রতিক সময়ে, বিশেষ করে করোনার পর থেকে এই ধরনের মাঝারি আয়োজনের সিনেমাগুলোর জন্য এরকম পারিবারিক দর্শক পাওয়া কঠিন হয়ে যাচ্ছিলো।

তবে ‘উঁচাই’ সেই কাজটি করে দেখাচ্ছে।” এদিকে সম্প্রতি মুক্তি পাওয়া বলিউডের তিনটি নতুন ছবি একেবারে মুখ থুবড়ে পড়েছে। এগুলো হলো ‘ফোন ভূত’, ‘ডাবল এক্সএল’ ও ‘মিলি’। প্রথম সপ্তাহে এগুলোর সর্বসাকুল্যে আয় যথাক্রমে ১০ কোটি ২৫ লাখ, ৬০ লাখ এবং ২ কোটি ২৫ লাখ রুপি। এসব সিনেমায় অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ, সোনাক্ষী সিনহা, হুমা কুরেশি, জাহ্নবী কাপুরের মতো হাল তারকারা। কিন্তু বক্স অফিসে সুবিধা করতে পারেননি কেউই। অন্যদিকে অমিতাভ-অনুপম-বোমানের মতো জ্যেষ্ঠ তারকাদের ছবি দেখার জন্য ভিড় বাড়ছে দর্শকের। এর মাধ্যমে যেন সেই প্রবাদই স্পষ্ট হয়ে উঠলো- পুরান চাল ভাতে বাড়ে। সূত্র: হিন্দুস্তান টাইমস ও বক্স অফিস ইন্ডিয়া