বক্তৃতা-বিবৃতির মধ্যে সীমাবদ্ধ না থেকে অনুসন্ধানী সংবাদ পরিবেশনের আহ্বান : পিআইবির শিশু ও নারী উন্নয়ন বিষয়ক সংলাপ

19

রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা থেকে প্রকাশিত দৈনিক পত্রিকার সম্পাদকদের সঙ্গে শিশু ও নারী উন্নয়ন বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাজশাহীর একটি হোটেলে এই সংলাপের আয়োজন করে বাংলাদেশ প্রেস ইনিস্টিউট (পিআইবি)।

সংলাপে মডারেটরের দায়িত্ব পালন করেন পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ। এ সময় তিনি বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে একটি উল্লেখ্যযোগ্য বিষয় ছিল পিআইবির মাধ্যমে সংবাদপত্র ও সাংবাদিকদের গুণগত মান উন্নয়ন করা। এছাড়া সরকার সাংবাদিকদের কল্যাণে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট তৈরি করেছে। সাংবাদিকতা একটি বিস্তৃত কার্যক্রম। শুধুমাত্র বক্তৃতা ও বিবৃতির মধ্যে সীমাবদ্ধ না থেকে অনুসন্ধানীমূলক সংবাদ পরিবেশন করতে তিনি সাংবাদিকদের আহ্বান জানান।
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও জাতীয় প্রকল্প পরিচালক মো. আনছার আলী তার বক্তৃতায় বলেন, গণমাধ্যম সমাজ সচেতনতার একটি শক্তিশালী মাধ্যম। তিনি বলেন, অবহেলিত নারী ও শিশুদের পক্ষে আপনাদের কলম আরো কথা বললে ন্যায্যতা নিশ্চিত হবে। এর মধ্য দিয়ে নারী ক্ষমতায়নের দিকে এগিয়ে যাবে, শিশু অধিকার নিশ্চিত হবে।
এতে আরো বক্তব্য দেনÑ পিআইবির পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আফরাজুর রহমান।
মুক্ত আলোচনায় অংশ নেনÑ দৈনিক গৌড় বাংলার সম্পাদক হাসিব হোসেন, দৈনিক চাঁপাই দৃষ্টির সম্পাদক এমরান ফারুক মাসুম, সোনালী সংবাদের লিয়াকত আলীসহ অন্য সম্পাদকগণ।