ফের ঢাকায় আসছেন শর্মিলা ঠাকুর

7

আবারও ঢাকায় আসছেন ভারতের খ্যাতিমান অভিনেত্রী শর্মিলা ঠাকুর। আসছে ‘২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ অংশ নিতে তিনি আসছেন বলে জানা গেছে। এ চলচ্চিত্র উৎসবআগামী ২০ জানুয়ারি থেকে শুরু হবে। ২৮ জানুয়ারি পর্যন্ত এটি চলবে। এতে এশিয়ান কম্পিটিশন বিভাগে জুরি তথা বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন শর্মিলা ঠাকুর।

জানা গেছে, এশিয়ান কম্পিটিশন বিভাগে শর্মিলার সঙ্গে বিচারক হিসেবে আরও থাকছেন রাশিয়ান প্রযোজক আনা সালাসিনা, চায়নিজ চলচ্চিত্র বিশেষজ্ঞ ও প্রযোজক শি চুয়ান, বাংলাদেশি নির্মাতা সামিয়া জামান এবং থাইল্যান্ডের নির্মাতা ও প্রযোজক টম ওয়ালার। এশিয়ার বিভিন্ন দেশ থেকে অংশ নেওয়া সিনেমাগুলো দেখে তারা সেরা চলচ্চিত্র বাছাই করবেন। পুরস্কার হিসেবে সেরা চলচ্চিত্র ক্রেস্ট, সনদ ও নগদ এক লাখ টাকা পাবে।

আয়োজক প্রতিষ্ঠান রেইনবো ফিল্ম সোসাইটি থেকে জানানো হয়েছে, চলতি বছর ৭০টি দেশ থেকে প্রায় ২৫০টি সিনেমা অংশ উৎসবে অংশ নিচ্ছে। সিনেমাগুলোর প্রদর্শনী হবে শিল্পকলা একাডেমি, আলিয়ঁন্স ফ্রঁসেজ ও জাতীয় জাদুঘর মিলনায়তনে। ‘চিলড্রেন অব হ্যাভেন’ খ্যাত ইরানের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদিও এবারের উৎসবে থাকছেন। পাশাপাশি পশ্চিমবঙ্গের সংগীতশিল্পী ও চলচ্চিত্রকার অঞ্জন দত্ত এ উৎসবে থাকার কথা রয়েছে।