ফের এক নম্বরে ইন্টার

7

উদিনেসের জালে রীতিমতো গোল উৎসব করল ইন্টার মিলান। চলতি মৌসুমে মাঠে খুব বাজে সময় কাটছে উদিনেসের। ইতালিয়ান লিগে মোটে একটি জয় তাদের। এই দুর্দশা আরো বাড়িয়ে তাদের বড় ব্যবধানে হারাল ইন্টার মিলানও। সান সিরোয় উদিনেসের জালে গোল উৎসব করে ৪-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে সিমোনে ইনজাঘির দল। ইন্টারের সহজ জয়ে একটি গোল করার পাশাপাশি একটি অ্যাসিস্টও করেছেন তুর্কি প্লে মেকার হাকান কালহানোগলু।

একটি করে গোল করেছেন ফেদেরিকো দিমারকো, মারকাস থুরাম এবং লাউতারো মার্তিনেজ। উদিনেসের বিপক্ষে বড় জয়ে ইতালিয়ান সিরি ‘এ’র পয়েন্ট তালিকায় আবার শীর্ষে ফিরেছে ইন্টার মিলান। গত শুক্রবার বর্তমান চ্যাম্পিয়ন নাপোলিকে ১-০ গোলে হারিয়ে ১ নম্বরে উঠে এসেছিল জুভেন্টাস। দুই দিনের মাথায় তুরিনের বুড়িদের দুয়ে ঠেলে দিয়ে আবার ১ নম্বরে ইন্টার। ১৫ ম্যাচ খেলে শীর্ষে থাকা ইন্টার মিলানের সংগ্রহ ৩৮ পয়েন্ট। তাদের চেয়ে ২ পয়েন্ট পেছনে জুভেন্টাস। উদিনেসের বিপক্ষে বড় জয়ের পর গোলদাতা আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্তিনেজ বলছিলেন, ‘জুভেন্টাস জিতেছে এটা জানার পর ভালো খেলাটা সব সময় সহজ নয়। তবে নিজেদের সাড়া দেওয়ার জন্য এটা গুরুত্বপূর্ণ। অবশ্যই অসাধারণ একটা দল।

অনুশীলনে আমরা প্রতিদিন কঠোর পরিশ্রম করছি। কোচের (সিমিনো ইনজাঘি) একটা প্রভাব হয়তো দেখবেন। তার ফুটবল দর্শনে আমার খেলি।’ খেলার ৩৬ মিনিটে হাকান কালহানোগলুর পেনাল্টি থেকে করা গোলে খেলার ৩৭ মিনিটে গোল উৎসবের শুরু ইন্টারের। মিনিট পাঁচেক পর ব্যবধান ২-০ করেছেন ফেদেরিকো দিমারকো। এই উল্লাস মিলিয়ে না যেতেই আবার গোল ইন্টারের।

দিমারকো বল জালে জড়ানোর ১২০ সেকেন্ড পর ব্যবধান ৩-০ করেছেন মারকাস থুরাম। হেনরিক মিখিতারিয়ানের ক্রসে চমৎকার ফিনিশিংয়ে লক্ষ্য ভেদ করেন থুরাম। প্রথমার্ধেই ৩ গোল হজম করে প্রতিপক্ষের জালে বল পাঠানোর মরিয়া চেষ্টা করেছে উদিনেসও। কিন্তু পয়েন্ট তালিকায় ১৬ নম্বরে থাকা দলটি একবারও বল পাঠাতে পারেনি ইন্টারের জালে। উল্টো আরেকটা গোল হজম করে বসে তারা। ৮৪ মিনিটে উদিনেসের বুকে শেষ পেরেক ঠুকেছেন লাউতারো মার্তিনেজ। ইএসপিএন