প্রয়াসের আরএমটিপি প্রকল্প পরিদর্শনে ইফাদের প্রতিনিধি দল

34

চাঁপাইনবাবগঞ্জে বাস্তবায়িত পিকেএসএফএর আরএমটিপি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেছেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট-ইফাদ’র একটি প্রতিনিধি দল। রবিবার সকালে তারা এ পরিদর্শনে আসেন।
প্রতিনিধি দল সকালে শহরের বেলেপুকুরে অবস্থিত প্রয়াসের প্রধান কার্যালয়ে এসে পৌঁছলে তাদের স্বাগত জানান প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। পরে প্রয়াসের নকীব হোসেন মিলনায়তনে সকল স্তরের কর্মকর্তাবৃন্দের প্রকল্পের কার্যক্রম নিয়ে মিশন কিক অব মিটিং অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেনÑ প্রয়াসের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেন, পরিচালক মুখলেছুর রহমান, জ্যেষ্ঠ উপপরিচালক নাসের উদ্দীনসহ অন্যরা।
প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেনÑ দেওয়ান আলমগীর। অন্য সদস্যরা হলেনÑ পিকেএসএফ’র ডেপুটি ম্যানেজার কাজী আবুল হাসনাত, পিকেএসএফ’র আরএমটিপি’র ভ্যালু চেইন প্রজেক্ট ম্যানেজার এরফান আলী এবং ইফাদ’র এগ্রিকালচারাল অ্যান্ড ভ্যালু চেইন স্পেশালিস্ট মি. জেনস ক্রিস্টেনসেন, বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড. আর্নল্ড হ্যামিলার্স, প্রোগ্রাম অফিসার মারিয়েল জিমারম্যান, এমই কনসালটেন্ট সাইফুল ইসলাম, কমিউনিকেশন ও নলেজ অ্যাডভাইজার ফারহানা উর্মি।
পরে প্রতিনিধি দল মাইক্রোএন্টারপ্রাইজ প্রোগ্রামের আওতায় জেলাশহরের হুজরাপুর জোড়ামঠের হাজি মার্কেটে স্বপ্ন নকশি কর্নার বুটিক হাউস ও প্রশিক্ষণ কেন্দ্র, বালুগ্রামে অবস্থিত সরিষার নিরাপদ তেল উৎপাদন মিল এবং গোবরাতলায় অবস্থিত প্রয়াসের ফল প্রক্রিয়াজাতকরণ কারখানা পরিদর্শন করেন।