প্রেম অনেক সুন্দর, যদি ঠিকমতো করতে পারেন : মৌসুমী হামিদ

2

নায়ক শাকিব খানের বিয়ে ও সন্তান ইস্যুতে বেশ কিছুদিন ধরে আলোচনা-সমালোচনা চলছে। কেননা অপু বিশ্বাসের সঙ্গে তার সম্পর্কের সমীকরণ যেমন ছিলো, শবনম বুবলীর ক্ষেত্রেও ঘটনা একই। ফলে সাধারণ মানুষের পাশাপাশি শোবিজ জগতের শিল্পীরাও বিষয়টি নিয়ে প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে সমালোচনা করেছেন। মেধাবী অভিনেত্রী মৌসুমী হামিদ দুদিন আগে শাকিব খানের একটি মন্তব্যের ছবি শেয়ার করেন; সঙ্গে তির্যক অভিমত। সে বিষয়টি আরেকটু খোলাসা করেছেন অভিনেত্রী। তার মতে, ‘দুটো ঘটনাই কেন একরকম হলো? চিত্রনাট্য এক রেখে কেবল চরিত্র বদলালে দর্শক তো বিরক্ত হবেই।’

মৌসুমী জানান, তিনি যখন বিয়ে করবেন, তখন এসব লুকোছাপায় থাকবেন না। ঢাকঢোল পিটিয়ে সবাইকে জানিয়েই করবেন। তার ভাষ্য, ‘আমি বিয়ে-শাদি করলে লুকিয়ে রাখতে চাই না। ঢাকঢোল পিটিয়ে নাচতে নাচতে বিয়ে করতে চাই। বিয়ে হচ্ছে একটা পবিত্র জিনিস। সবাইকে দাওয়াত করে খাওয়াতে না পারি, অন্তত সবার দোয়া তো নিতে পারবো।’ বিয়ে না করলেও মৌসুমী হামিদ প্রেম করছেন, এ কথা কম-বেশি অনেকেই জানেন। তবে সেটা নিয়ে খোলাখুলি মন্তব্য করতে নারাজ। প্রেম নিয়ে তার বক্তব্য, ‘প্রেম আসলে সবাই করতে পারে না। প্রেম করা খুব কঠিন। আমাকে কেন জানি ভালোবাসা স্যুট করে না। কিন্তু দেখা যাক, এবার করে কিনা।’ প্রেম বিষয়ে অভিজ্ঞ কিংবা বিচক্ষণ বলা চলে মৌসুমী হামিদকে।

তার ব্যাখ্যা, ‘প্রেম অনেক সুন্দর, যদি ঠিকমতো করতে পারেন। কিন্তু আমরা তো আসলে প্রেম করতেই পারি না। প্রেমে থাকার কিছু সময় পর আমরা একজন আরেকজনের ওপর বিরক্ত হয়ে যাই। প্রেমটাকে তো পরিচর্যা করতে হবে। কিন্তু আমরা অলস, পরিচর্যা করতে চাই না; অন্য অপশনের খোঁজে চলে যাই। ভালোবাসার ওপর অবশ্যই নির্ভর করতে হবে এবং বিশ্বাস করতে হবে। আমরা অল্পতেই প্রেমের ওপর বিশ্বাস হারিয়ে ফেলি। প্রেম হওয়ার আগে আমরা যে চেষ্টা দেই, পরবর্তীতে সেটা থাকে না কেন?’ সংবাদমাধ্যমে ব্যক্তিগত ও পেশাগত জীবনের এমন বিভিন্ন বিষয়ে কথা বলেছেন মৌসুমী হামিদ।