প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ২৭ লাখ টাকার চেক বিতরণ

14

চাঁপাইনবাবগঞ্জে কামার, কুমোর, জুতা মেরামত বা প্রস্তুতকারী, নাপিত, কাঁসা-পিতল পণ্য প্রস্তুতকারীসহ বিভিন্ন পেশার প্রান্তিক জনগোষ্ঠীর ১৫০ জনের মধ্যে ১৮ হাজার টাকা করে ২৭ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে। এর আগে তাদেরকে চাঁপইনবাবগঞ্জ শহর সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের অধীনে ৫ দিনের সফট স্কিল প্রশিক্ষণ প্রদান করা হয়।
সোমবার বিকেলে পুরাতন স্টেডিয়ামে পদ্মা সেতুর উদ্বোধনী মঞ্চে জেলা প্রশাসনের সহযোগিতায় শহর সমাজেসেবা কার্যালয় চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁওয়ের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শহর সমাজসেবা কর্মকর্তা মোহা. ইমতিয়াজ কবীর।
বক্তারা বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে যার মমত্ববোধ রয়েছে তিনি হচ্ছেন মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাজের অসহায় ও দুস্থ মানুষের পাশে তিনি সবসময় রয়েছেন। পিছিয়ে পড়া জনগোষ্ঠী সম্মুখভাগে এগিয়ে যায় সেজন্য প্রধানমন্ত্রী বিভিন্ন উদ্যোগ নিয়েছেন। কাউকে পেছনে ফেলে উন্নয়ন করা যাবে না। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতির ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।