প্রস্তুত বন্ড প্রধান কোচের দায়িত্ব নিতে

66

সাত বছর সহকারী কোচের অভিজ্ঞতার পর প্রধান কোচের দায়িত্ব পালন করতে প্রস্তুত বলে জানালেন নিউজিল্যান্ডের সাবেক পেসার শেন বন্ড। তিনি বলেন, প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করার জন্য আমি প্রস্তুত। বোলিং কোচ হিসেবে কাজ করতে পছন্দ করি। তারপরও প্রধান কোচ হবার জন্য আমি তৈরি।
ক্রিকেট ক্যারিয়ার শেষ করার পর বিভিন্ন সময়ে বিভিন্ন দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন বন্ড। নিউজিল্যান্ডের বোলিং কোচ থাকা ছাড়াও, বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজিদের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এরমধ্যে ছিলো আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্স, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিট।
তাই সাত বছর ধরে বোলিং কোচের দায়িত্ব পালন করে অভিজ্ঞ হয়ে উঠেছেন বন্ড। তাই এবার প্রধান কোচ হতে চান তিনি। এজন্য প্রস্তুত বলে দাবি করলেন বন্ড, আমি মনে করি এটাই উপযুক্ত সময় এবং সাত বছর সহকারী কোচ হিসেবে আমার অভিজ্ঞতা অনেক হয়েছে। তাই এখন প্রধান কোচ হবার জন্য আমি প্রস্তুত।
নিজের ক্যারিয়ারের উন্নতির জন্যই প্রধান কোচ হতে চান বলে জানান বন্ড।
তিনি বলেন, বোলিং কোচ হিসেবে কাজ করতে আমি পছন্দ করি। কিন্তু আমি করি এখন ব্যক্তিগত উন্নতির জন্য এটি এখন আমার প্রয়োজন। প্রধান কোচ হতে পারলে এটি আমার ক্যারিয়ারে ভিন্ন মাত্রা যোগ করবে। এটি নতুন চ্যালেঞ্জ হবে এবং এটি আমার জন্য ভালো হবে। এ ছাড়া আমি প্রধান কোচ হিসেবে কাজ করতে মুখিয়ে আছি।
চলমান সপ্তাহে নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে ভারত সফরে যাবেন বন্ড। সেখানে ভারত ‘এ’ দলের বিপক্ষে দু’টি প্রথম শ্রেণির ম্যাচ ও পাঁচটি ওয়ানডে খেলবে বন্ডের দল।
নিউজিল্যান্ডের হয়ে ২০০১ থেকে ২০১০ পর্যন্ত আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বন্ড। এ সময় ১৮ টেস্টে ৮৭, ৮২ ওয়ানডেতে ১৪৭ ও ২০টি টি২০ ম্যাচে ২৫ উইকেট শিকার করেন ৪২ বছর বয়সী বন্ড।