প্রশিক্ষণ কর্মসূচিতে যোগ দিতে মালয়েশিয়া যাচ্ছেন শংকরবাটি পোল্লাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন শিল্পী

125

monoara  (Small)
চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শংকরবাটি পোল¬াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন শিল্পী ‘প্রাথমিক শিক্ষার ব্যাবস্থাপনা ও প্রশাসন’ বিষয়ে প্রশিক্ষণ কর্মসূচিতে যোগ দিতে মালয়েশিয়া যাচ্ছেন। আগামী ৩ মে থেকে ৯ মে পর্যন্ত এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হবে। বাংলাদেশের ১৪ জন শিক্ষক ও কর্মকর্তার সমন্বয়ে গঠিত একটি প্রতিনিধি ওই কর্মসূচিতে অংশ নিবেন। এদের মধ্যে রয়েছেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. আকরাম আল হোসাইন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক সঞ্জয় কুমার চৌধুরী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের ব্যাক্তিগত কর্মকর্তা জাহাঙ্গীর আলম। তাদের সঙ্গে যাবেন দেশের বিভিন্ন জেলার ১১ জন প্রধান ও সহকারী শিক্ষক।
চাঁপাইনবাবগঞ্জের প্রাথমিক শিক্ষকদের মধ্যে থেকে প্রথমবারের মতো এ কর্মসূচিতে যোগ দিচ্ছেন মনোয়ারা খাতুন শিল্পী। ২০১১ সালের জেলা পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ প্রশিক্ষক নির্বাচিত হওয়ার সুবাদে তাকে এ কর্মসূচির জন্য মনোনীত করা হয়। এ ব্যাপারে তাঁকে অভিনন্দন জানিয়েছেন শংকরবাটী-পোল¬াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির পক্ষে সভাপতি সাংবাদিক শহিদুল হুদা অলক। অভিনন্দন জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জে প্রগতিশীল নারীদের সংগঠন জাগো নারী বহ্নিশিখা ও প্রথম আলো বন্ধুসভা, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।