প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন,  মন্তব্যকারী শহিদুলের আত্মসমর্পণ

19

প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে ও মন্তব্যকারী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এবং জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল হক হায়দারীকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার সকালে শিবগঞ্জ ডাকবাংলোর সামনে উপজেলা যুবলীগের আহ্বানে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এদিকে জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শহিদুল হক হায়দারী শিবগঞ্জ থানায় হাজির হয়ে আত্মসমর্পণ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব।
সকালে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মতিন, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক সভাপতি বজলার রশিদ সনু, শিবগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষ থেকে তৌহিদুল আলম টিয়াসহ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা।
এর আগে গত বৃহষ্পতিবার সন্ধ্যায় শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ একই দাবিতে মানববন্ধন করে। ওই মানববন্ধনে বক্তব্য দেন- শিবগঞ্জ উপজেরা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানা, সাধারণ সম্পাদক আশিফ আহমেদ, পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান হিমেল ও সাধারণ সম্পাদক আলী রাজসহ অন্যরা।
এজাহারে জানা গেছে- গত ৩১ আগস্ট একটি অনলাইন নিউজ পোর্টালে ‘জিয়াউর রহমান সেক্টর কমান্ডার ছিলেন, কিন্তু যুদ্ধ করেননি’ শিরোনামে সংবাদের জেরে প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন ভাষায় মন্তব্য করেন জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শহিদুল হক হায়দারী।
এ ঘটনায় পৃথক ২টি মামলা দায়ের করেন শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল ও উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম।