প্রতিযোগীর হাত-পা বেঁধে ঘরে আগুন, শো বন্ধের দাবি

6

ভারতীয় জনপ্রিয় টিভি শো ‘ইন্ডিয়ান গট ট্যালেন্টস’। বর্তমানে এর নবম সিজন চলছে। প্রতি বছরই প্রতিযোগীরা জাহির হন এখানে তাদের ভিন্ন ভিন্ন প্রতিভা প্রদর্শনের জন্য। করেন নানা রকম অদ্ভুত স্ট্যান্টও। আর তারই ধারাবাহিকতায় এবার একটি পর্বে প্রীতম নামের এক প্রতিযোগী আগুন নিয়ে স্ট্যান্ট প্রদর্শন করতে গিয়ে পড়েন ভয়াবহ বিপদের মুখে। আর তারই এক ঝলক দেখা যায় সেই এপিসোডের প্রোমতে। প্রোমোতে দেখা যায়, প্রীতম নামের সেই প্রতিযোগী আগুন নিয়ে তার স্ট্যান্ট প্রদর্শন করছিলেন। এর সেই স্ট্যান্টের জন্যই তার হাত-পা শিকল দিয়ে বেঁধে একটি ঘরে আটকে রাখা হয়।

এরপর বাইরে থেকে সে ঘরে আগুন লাগিয়ে দেওয়া হয়। আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই দাউ দাউ করে আগুন জ¦লে ওঠে সেই ঘরে। এ আগুন দ্রুত ছড়িয়ে পড়ার কারণে সে ঘরে আটকে পড়েন প্রীতম। আগুন এতটাই প্রখরভাবে জ¦লতে থাকে যে সেই ঘরে লাগানো ক্যামেরাও পুড়ে যায় মুহূর্তেই। যার কারণে ভেতরে কী হচ্ছিল তা ঠিক বোঝা যাচ্ছিল না। আগুনের এ ঘটনা দেখে বাইরে থেকে আতঙ্কিত হয়ে পড়েন শোর বিচারক শিল্পা শেঠি, বাদশা, কিরণ খেরও। বাদশা ছুটে যান সেই প্রতিযোগীকে উদ্ধার করতে।

এরই মাঝে ওই প্রতিযোগীর কণ্ঠে ভেসে আসে ‘বাঁচাও বাঁচাও’ আর্তনাদ। যদিও এরপরে কী ঘটেছিল তা প্রোমোতে প্রকাশ করেননি কর্তৃপক্ষ। তবে সেই প্রোমো প্রকাশের পর থেকেই নেট দুনিয়ায় শুরু হয় এ শো নিয়ে তীব্র সমালোচনা। মানুষের জীবন ঝুঁকিতে ফেলে এমন শো টেলিভিশনে সম্প্রচারের বিরুদ্ধে কথা বলেন নেটিজেনরা। এ ছাড়া অনেকেই দাবি করেছেন, টিআরপির কারণেই এমনটা করছেন চ্যানেল কর্তৃপক্ষ। অবিলম্বে এটা বন্ধ করার কথাও বলেন অনেকে।