প্রতিবন্ধী শিশুদের যত্ন নেয়ার আহ্বান এমপি ওদুদের

11

সুইড বাংলাদেশ বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় জেলাশহরের ইসলামপুর বড় ইন্দারা মোড় সংলগ্ন বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে এই শীতবস্ত্র বিতরণ করেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ।
প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য জেলা প্রশাসকের বরাদ্দ থেকে কম্বলগুলো বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদের ব্যবস্থাপনায় শিশু শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয়।
আব্দুল ওদুদ তার বক্তব্যে বলন, এসকল প্রতিবন্ধী শিক্ষার্থীদের আমরা যদি স্নেহের দৃষ্টিতে না দেখি তবে তাদের প্রতি আমাদের অন্যায় করা হবে। তারাও মানুষ, তারা আমাদেরই সন্তান। সুতরং তাদেরকে সমাজের বোঝা মনে না বিশেষ যত্ন নিতে হবে। তাদেরকে বৈষম্যের দৃষ্টিতে না দেখে সাধারণ শিক্ষার্থীদের মতো সুযোগ করে দেয়া হলে তারাও সমাজের একটি বৃহৎ সম্পদে পরিণত হবার সুযোগ পাবে।
পরে তিনি শেখ হাসিনা সরকারের প্রতিনিধি হিসেবে সকল শিক্ষার্থীসহ বিনা পারিশ্রমিকে পাঠদানে নিয়োজিত শিক্ষকদের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন এবং নিজ ভাতার একটি অংশ থেকে ২৫ হাজার টাকা বিদ্যালয় কর্তৃপক্ষের হাতে তুলে দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ মো. আতিকুল ইসলাম, বিদ্যালয়ের ফিজিওথেরাপিস্ট ডা. হাসান মাহমুদ, প্রতিবন্ধী বিদ্যালয়ের নির্বাহী সচিব আব্দুল্লাহ হাসান বাবী, শিক্ষক ফাতেমা খাতুন।
সভাপতিত্ব করেনÑ সুইড বাংলাদেশ বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান মো. আসাদুজ্জামান। সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সংগীত শিল্পী সাদরুল ইসলাম।