‘প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার’

28

চাঁপাইনবাবগঞ্জে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চিকিৎসক নেতা ডা. গোলাম রাব্বানী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার প্রতিবন্ধীবান্ধব সরকার। বর্তমান সরকার দেশের প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা নিশ্চিতকল্পে বহুমাত্রিক এবং নিবিড় কার্যক্রম বাস্তবায়ন করছে। প্রতিবন্ধী জনগোষ্ঠীকে অর্থনৈতিক উন্নয়নে সমাজের মূল স্রোতধারায় সম্পৃক্ত করার জন্য কাজ করছে।
রবিবার প্রতিবন্ধী ব্যক্তিদের সংগঠন ডিজএ্যাবল্ড পিপলস অর্গানাইজেশন টু ডেভেলপমেন্ট (ডিপিওডি)’র ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ডা. গোলাম রাব্বানী বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা যেখানে আছে আমি সেখানে আছি। প্রতিবন্ধী জনগোষ্ঠীর উন্নয়নে আমি ও আমার সরকার সর্বক্ষণ পাশে আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নৌকা মার্কায় সকলকে ভোট দেওয়ার আহব্বান জানান এবং সংগঠনটি উন্নয়নের জন্য দশ হাজার টাকা অনুদান প্রদান করেন।
এসময় চাঁপাইনবাবগঞ্জ ডিপিওডির সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের শিল্প বাণিজ্যি বিষয়ক সম্পাদক শামসুদ্দিন বাবলু, ডিপিওডির সাধারণ সম্পাদক মো. মুনিরুল ইসলাম, সুইড বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষিক আম্বিয়া খাতুন মিলি, সমাজ কর্মী মুসা মিয়াসহ অন্যরা।