পুলিশ অফিসারের চরিত্রে টোটা রায়

4

তিনি কেরিয়ার শুরু করেছিলেন মূলধারার বাণিজ্যিক সিনেমা দিয়ে। সেই ঘরানার সিনেমায় আবারো ফেরত আসছেন টোটা রায় চৌধুরী। ২০১৫ সালে ‘শপথ’ নামে একটি সিনেমায় করেছিলেন অভিনেতা। ওই সিনেমার সিকুয়েল ‘শপথ টু’ তৈরি হচ্ছে। সিনেমাটি পরিচালনা করছেন রাজা চন্দ। ওই সিনেমায় রণদীপ রায়ের (টোটা) চরিত্র খুব জনপ্রিয় হয়েছিল। সেই চরিত্র নিয়েই নতুন গল্প সাজানো হয়েছে।

এর বাইরে আগের সিনেমার সঙ্গে এটির কোনই মিল নেই বলে জানিয়েছেন পরিচালক। ইতিমধ্যেই সিনেমাটির শুটিং শুরু হয়ে গেছে। সিনেমায় এক নির্ভীক পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন টোটা, যে অন্যায়ের সঙ্গে কখনই আপোশ করেন না। সিনেমায় টোটার স্ত্রীর চরিত্র অভিনয় করছেন পিয়ান সরকার। অ্যাকশন দৃশ্যের শটের ফাঁকে টোটা বলছিলেন, আমার প্রথম ভালবাসার কাছে ফেরত গেলাম।

এই ঘরানার সিনেমাতে অভিনয় করেই আমি আজ এখানে পৌঁছেছি। ‘শপথ’ খুব কম বাজেটে তৈরি হলেও সিনেমাটি হিট হয়েছিল। জনপ্রিয় এই চরিত্রটা নিয়ে তাই নতুন করে ফিলে আসা। অভিনেতা ও পরিচালক দুজনেই জোর দিয়েছেন সিনেমার মেকিংয়ের উপর। স্টাইলাইজড কমার্শিয়াল সিনেমায় করতে চাইছেন তারা। অ্যাকশন দৃশ্যগুলো নিয়েও বিশেষ ভাবনা রয়েছে। একই কারণে এই সিনেমাটি নির্মাণ করা। বাংলার পাশাপাশি হিন্দিতেও সমানভাবে কাজ করছেন টোটা। নীরাজ পা-ের ওয়েব সিরিজে দেখা যাবে তাকে। এ ছাড়া সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় ‘টেক্কা’ এবং ফেলুদা ওয়েব সিরিজের কাজও শুরু করবেন এই অভিনেতা।