পুলিশের ঘর পেয়ে আপ্লুত সাগরী ও মরিয়ম

18

মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের মতো চাঁপাইনবাবগঞ্জের ৫টি থানা এলাকায় নির্মিত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক চালু করা হয়েছে। সেই সঙ্গে গৃহহীনদের জন্য বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে তৈরিকৃত বাড়ি উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়। রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াালি যুক্ত হয়ে সার্ভিস ডেস্ক ও বাড়ি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।
পুলিশের মানবিকতার অংশ হিসেবে জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের টিকরা গ্রামে ৭৫ বছরের বৃদ্ধ সাগরী বেগমের জন্য একটি পরিবেশবান্ধব বাড়ি নির্মাণ করে। মুজিববর্ষের উপহার হিসেবে তাকে এ বাড়ি দেয়া হয়। ঘর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ প্রতিটি পুলিশ সদস্যকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান সাগরী বেগম। তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন। সাগরী বেগম মৃত হোসেন মন্ডলের স্ত্রী।
অন্যদিকে জেলার শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বাবুপুর গ্রামের মৃত মোশারফ হোসেনের স্ত্রী মরিয়ম বেগমকে অনুরূপ বাড়ি হস্তান্তর করা হয়। এর আগে তিনি অন্যের দুয়ারে ভিক্ষাবৃত্তি করে সংসার চালিয়ে আসছিলেন। বিষয়টি বাংলাদেশ পুলিশের নজরে আসার পর উদ্যোগ নেন গৃহনির্মাণের। এরই আলোকে গৃহহীন পরিবারের জন্য বাংলাদেশ পুলিশের তত্ত্বাবধানে নির্মাণ করা হয় সেমিপাকা বাড়ি।
শিবগঞ্জ প্রান্তে হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতোয়ার রহমান, শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহম্মেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস ও উজিরপুর ইউপি চেয়ারম্যান দুরুল হোদাসহ অন্যরা।
নাচোল প্রতিনিধি : সারাদেশের মতো চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানায় নির্মিত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এবং গৃহহীনদের জন্য বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে নির্মিত বাড়ি ভার্চুয়াল পদ্ধতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেছেন। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে থানা চত্বরে নির্মিত সার্ভিস ডেস্কের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান।
এসময় উপস্থিত ছিলেনÑ অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিব, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক হারুন-অর-রশিদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা প্রভাতী মাহাতো, ওসি (তদন্ত) আব্দুল ওয়াহাবসহ থানার অফিসার ও ফোর্সগণ।
উদ্বোধনী দিনে আমন্ত্রিত নাচোল ইউনিয়নের মোহাম্মদপুর দিঘিপাড়া গ্রামের মৃত আজাহার আলীর স্ত্রী গৃহহীন মফেজান বিবি (৬২), ফতেপুর ইউনিয়নের সালালপুর গ্রামের মৃত আফতাবের স্ত্রী হামফুল বেওয়া (৬০) বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ঘর পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।
গোমস্তাপুর প্রতিনিধি : সারাদেশের মতো জেলার গোমস্তাপুর থানায় নারী,শিশু ও প্রতিবন্ধী হেল্প ডেস্কের উদ্বোধন করা হয়েছে। রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ন্যায় এটিরও ভার্চুয়ালি উদ্বোধন করেন। এ উপলক্ষে গোমস্তাপুর থানায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওসি দিলীপ কুমার দাস।
প্রধান অতিথি ছিলেনÑ গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আজম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑ গোমস্তাপুর থানার ওসি (তদন্ত) সেলিম রেজা, রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আসগর আলী, ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হাবিব, সামিউল আলম শ্যামল, আবুল কাশেম মুহাম্মদ মাসুম, মতিউর রহমান, মনিরুজ্জামান সোহরাব, হেল্প ডেস্ক কর্মকর্তা এএসআই সেলিনা আকতার ও বাড়ি পাওয়া ব্যক্তি ভূমিহীন কৃষক সাঈব আলী।