পিএসজি গোলরক্ষক ডোনারুমা করোনায় আক্রান্ত

3

প্যারিস সেইন্ট জার্মেই(পিএসজি) সগোলরক্ষক গিয়ানলুইগি ডোনারুমা কোভিড পজিটিভ হয়েছেন। ভেনেসের বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ম্যাচের একদিন পরেই ডোনারুমা করোনায় আক্রান্ত হলেন বলে পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছে। এ কারণে আগামী রোববার লিগ ওয়ানে লিঁওর বিপক্ষে খেলতে পারছেন না ইতালির ২২ বছর বয়সী এই গোলরক্ষক। তার পরিবর্তে দলে থাকবেন কোস্টা রিকান কেইলর নাভাস। ডোনারুমার আগে লিওনেল মেসি ও ডানিলো পেরেইরাসহ আরো পাঁচ খেলোয়াড় করোনা আক্রান্ত হওয়ায় ফেঞ্চ কাপের শেষ ১৬ নিশ্চিতের ম্যাচে অনুপস্থিত ছিলেন।

সোমবারের ম্যাচটিতে চতুর্থ বিভাগের ক্লাব ভেনেসের বিপক্ষে পিএসজি ৪-০ গোলের বড় জয় তুলে নেয়। পিএসজি কোচ মরিসিও পোচেত্তিনো বলেছেন, ‘এটা খুবই আশ্চর্য্যজনক এক ভাইরাস। আমরা প্রতিটি খেলোয়াড়কে বেশ ঘনিষ্ঠ পর্যবেক্ষনে রেখেছি। আমরা জানি আরো অনেক খেলোয়াড় ও স্টাফই আক্রান্ত হবে। তারপরেও যতটুকু সতর্কতা অবলম্বন করা যায় আমরা তা করার চেষ্টা করছি। আশা করছি আর যেন কেউ আক্রান্ত না হয়।’ ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে শীতকালীন বিরতির সময় করোনায় আক্রান্ত হওয়া স্প্যানিশ লেফট ব্যাক হুয়ান বারনাট পরপর দুটি টেস্টে নেগেটিভ হয়ে খেলার জন্য প্রস্তুত হয়েছেন।

বুধবার থেকে তিনি অনুশীলন শুরু করেছেন। ফ্রান্স জুড়ে ওমিক্রন ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ার পর শুধুমাত্র পিএসজির শিবিরেই নতুন এই প্রবাহ আঘাত হানেনি। লিগ ওয়ানের দল বোর্দো, লোরিয়েন্ট, এ্যাঞ্জার্স ও লিলিতে করোনা আক্রান্তের হার প্রতিদিনই বাড়ছে। এ কারণে সেইন্ট এতিয়েন বনাম এ্যাঞ্জার্সের মধ্যকার রোববারের ম্যাচ ইতোমধ্যেই স্থগিত হয়ে গেছে। শুক্রবার বোর্দো বনাম মার্সেইর ম্যাচটি নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।