পাহারার পাশাপাশি সীমান্তবাসীকে চিকিৎসা সেবাও দিচ্ছে বিজিবি

23

চাঁপাইনবাবগঞ্জে সীমান্ত পাহারার পাশাপাশি সামাজিক কার্যক্রম অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। এরই ধারাবাহিকতায় রবিবার ৫৩ বিজিবির চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের মেডিকেল টিম জেলার সদর উপজেলার জহুরপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্তবর্তী ১৮৫ জন হতদরিদ্র নারী, পুরুষ ও শিশুকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান করেছে।
চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক ও ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শাহেদ আহমেদ জানান, শহর থেকে পিছিয়ে থাকা সীমান্তবর্তী জনসাধারণের স্বাস্থ্য সেবায় বিজিবির ঊর্ধ্বতন দপ্তরের নির্দেশনা মোতবেক আজ রবিবার ১৮৫ জন হতদরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়। বিজিবির মেডিকেল টিম এই সেবা প্রদান করে। তিনি বলেনÑ সীমান্তে অতন্দ্র প্রহরী হিসেবে পাহারার পাশাপাশি সেবামূলক এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। ভবিষ্যতেও সীমান্তবর্তী জনসাধারণের স্বাস্থ্য সেবা ও সুরক্ষাসহ এ ধরনের কর্মকা- অব্যাহত থাকবে।
মেডিকেল ক্যাম্পেইনে বাখের আলী কোম্পানির কোম্পানি কমান্ডার সুবদার মো. আইন উদ্দিন, বিভিন্ন পদবির বিজিবি সদস্য এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এর আগে ২৭ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের (৫৩ বিজিবি) ব্যবস্থাপনায় গঠিত মেডিকেল টিম রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার চরআষাড়িয়াদহ ইউনিয়নের ডিএমসি গ্রামের সীমান্তবর্তী বিভিন্ন বয়সী নারী, পুরুষ ও শিশুসহ ১৭২ জন গরিব দুস্থ মানুষকে বিনামূল্যে চিকিৎসা ও ওসুধ প্রদান করে।