পর্যটনের বিপুল সম্ভাবনা রয়েছে : জেলা প্রশাসক

10

“পর্যটনে নতুন ভাবনা”-এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব পর্যটন দিবস-২০২২ উদ্যাপন করা হয়েছে। মঙ্গলবার সকালে এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আলোচনা সভার আয়োজন করে।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, চাঁপাইনবাবগঞ্জ বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ)’র নির্বাহী প্রকৌশলী সফিকুল ইসলাম, সোনামসজিদ পর্যটন মর্টেলের ইউনিট ম্যানেজার মোহাম্মদ হান্নান মিয়াসহ অন্যরা।
জেলায় পর্যটনের বিপুল সম্ভাবনার কথা তুলে ধরে জেলা প্রশাসক বলেন-বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়াম, সোনামসজিদ, তাহখানাসহ প্রাচীন স্থাপনাসমূহ এবং বাবুডাইংসহ জেলার দর্শনীয় স্থানগুলো নিয়ে জেলা প্রশাসন বিভিন্ন পরিকল্পনা করছে। পুরাতন কবরগুলো কাদের তাও উদ্ঘাটন, শেখ হাসিনা সেতু এলাকায় পর্যটন কেন্দ্রের কার্যক্রম চলমান রয়েছে। এসময় তিনি বাবুডাইংয়ে একটি টাওয়ার করার পরিকল্পনার কথা তুলে ধরেন। জেলা প্রশাসক পরিবেশ রক্ষার ওপর গুরুত্বারোপ করে বলেন, যেখানে সেখানে বজ্য ফেলে পরিবেশ নষ্ট করা যাবে না। তিনি পর্যটকদের জন্য প্রশিক্ষণের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। এসময় জেলা প্রশাসক সকলের ভাবনাগুলো লিখিতভাবে দেয়ার জন্য দেয়ার আহ্বান জানান।