দৈনিক গৌড় বাংলা

সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

পদ্মার ভাঙন ঠেকাতে আলাতুলি ও নারায়ণপুরে বাঁধ হবে : আব্দুল ওদুদ এমপি

পদ্মা নদীর ভাঙন হতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলী ও নারায়ণপুর ইউনিয়নকে রক্ষায় বাঁধ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।
আব্দুল ওদুদ বলেন- পানিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি আমাকে এক পত্রের মাধ্যমে বলেছেন, ‘পদ্মা নদীর ভাঙন হতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলী ও নারায়ণপুর ইউনিয়ন রক্ষায় বাঁধ নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাই (ফিজিবিলিটি স্টাডি) সম্পন্ন করেছে পানি উন্নয়ন বোর্ড। ফিজিবিলিটি স্টাডির সুপারিশের আলোকে ডিপিপি প্রণয়ন ও অনুমোদন সাপেক্ষে কাজটি বাস্তবায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’
সভায় উপস্থিত থাকা ওই দুই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদ্বয়কে আব্দুল ওদুদ বলেন- আপনারা পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে যোগাযোগ রাখবেন, দ্রুত ডিপিপি প্রণয়নের কাজটি সম্পন্ন করতে হবে।
তিনি সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন- সরকারের ভাবমূর্তি নষ্ট হয়, এমন কোনো কাজ আপনারা করবেন না। উন্নয়ন কাজগুলো সঠিক সময়ের মধ্যে সম্পন্ন করবেন, আপনাদের উন্নয়ন কর্মকা-ের চাহিদাগুলো নিয়ে আমার সঙ্গে আলোচনা করবেন। তাহলে আমি বুঝতে পারব, কোথায় কোন কাজ করতে হবে।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসির সভাপতেত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন।
এসময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতারসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ পরিষদের সদস্যরা অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, আলাতুলি ও নারায়ণপুরের ভাঙন রোধে বাঁধ নির্মাণের জন্য প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপিকে ডিও লেটার দিয়েছিলেন সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ।

About The Author