পদত্যাগ করবেন না বলে আবারো নিশ্চিত করলেন কোরদাহি

5

লেবাননের তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি আবারো নিশ্চিত করেছেন যে, তার দেশের সঙ্গে সৌদি আরবের কূটনৈতিক টানাপড়েন মারাত্মক আকার ধারণ করার পরেও তিনি পদত্যাগ করবেন না। লেবাননের তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি আবারো নিশ্চিত করেছেন যে, তার দেশের সঙ্গে সৌদি আরবের কূটনৈতিক টানাপড়েন মারাত্মক আকার ধারণ করার পরেও তিনি পদত্যাগ করবেন না। ইয়েমেনের ওপর সৌদি আগ্রাসনের ব্যাপারে জর্জ কোরদাহি সমালোচনামূলক বক্তব্য দেয়ার পর রিয়াদ এবং বৈরুতের মধ্যে কূটনৈতিক লড়াই শুরু হয় এবং লেবাননের ওপর প্রচ- চাপ সৃষ্টি করেছে সৌদি সরকার।

এই প্রেক্ষাপটে লেবাননের তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি আবারো নিশ্চিত করলেন যে হয় সৌদি চাপের কারণে তিনি পদত্যাগ করবেন না। লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি এও বলেছেন যে, তার অবস্থানে তিনি কোনো পরিবর্তন আনবেন না। জজ কোরদাহি আল-জাজিরা টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সৌদি আরব সামরিক আগ্রাসন চালাচ্ছে এবং এটি এখন বন্ধ করার সময় এসেছে।

একই সঙ্গে তিনি এও বলেছেন যে, ইয়েমেন এবং সৌদি আরবের মতো দুটি আরব দেশের মধ্যে যুদ্ধকে তিনি সমর্থন করেন না। এছাড়া, ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা এবং তাদের সমর্থিত সামরিক বাহিনী বাইরের শক্তির আগ্রাসন থেকে নিজেদের দেশকে রক্ষা করছে বলেও তিনি মন্তব্য করেছেন। তার এই বক্তব্যে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন এবং কুয়েত ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। সৌদি আরবে নিযুক্ত লেবাননের রাষ্ট্রদূতকে রিয়াদ সরকার বহিষ্কার করেছে এবং লেবাননে নিযুক্ত নিজের রাষ্ট্রদূতকে দেশে ডেকে পাঠিয়েছে সৌদি সরকার। এছাড়া, লেবাননের ওপরে ব্যাপক রাজনৈতিক ও কূটনৈতিক চাপ সৃষ্টি করেছে রিয়াদ। পার্সটুডে