পথশিশুদের উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : সংরক্ষিত আসনের এমপি জেসি

51

জাতীয় সংসদে সংরক্ষিত আসন ৩৩৮, চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, কাউকে পেছনে ফেলে নয়- সবাইকে নিয়ে ২০৪১ সালের লক্ষে পৌঁছাতে হবে। তাই তিনি সাধারণ শিশুদের পাশাপাশি পথশিুদের জন্যেও কাজ করে যাচ্ছেন। কোনো শিশু যেন লেখাপড়া থেকে ঝরে না পড়ে সেদিকে তিনি বিশেষ নজর দিয়েছেন। সাধারণ শিশুদের মতো পথশিশুরাও যেন শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেজন্য পথশিশু কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জে পথশিশু কল্যাণ ট্রাস্টের জেলা কার্যালয় উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শনিবার বেলা ১১টায় জেলা শহরের ফুড ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বতর্মান সরকার শিক্ষাবান্ধব উল্লেখ করে জেসি এমপি আরো বলেনÑ নিজস্ব অর্থে পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে। এছাড়া মেট্রোরেল, কর্ণফুলী টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ সরকারের মেগা প্রকল্পগুলো বাস্তবায়নের পথে রয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন শেষে দেশের মানুষ উপকৃত হবে। কম সময়ে গন্তব্যে পৌঁছানো যাবে। তিনি বলেনÑ জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু চেয়েছিলেন মানুষের মৌলিক অধিকার খাদ্য, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন মানুষকে জমিসহ ঘর করে দিচ্ছেন, যা বিশ্বে বিরল। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হচ্ছে, শিক্ষার্থীদের জন্য চালু করা হয়েছে উপবৃত্তি, ইউনিয়নে ইউনিয়নে গড়ে তোলা হয়েছে কমিউনিটি ক্লিনিক। যে প্রধানমন্ত্রী দেশের মানুষের জন্য এত কিছু করেছেন এবং করছেন সেই মানুষটি অর্থাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরেকবার ক্ষমতায় আনতে আগামী জাতীয় নির্বাচনে নৌকায় ভোট দেয়ার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। তিনি প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে সরকারের আইসিটি সেক্টরের উন্নয়ন ও অগ্রগতির কথা তুলে ধরেন।
নয়াগোলা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক মহসিন আলীর সভাপতিত্বে আয়োজিত সেমিনারে প্রধান আলোচক ছিলেন পথশিশু কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান ফজলুল হক। বিশেষ অতিথির বক্তৃতা করেনÑ নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামান রোকন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল ও মহিলা ভাইস চেয়ারমান নাসরিন আখতার।
এছাড়াও বক্তৃতা করেনÑ ইউক্রেনের নাগরিক মি. ভ্যালেন্টাইন ও নাইজেরিয়ান নাগরিক মি. ভারমিয়ার।
পরে জেলাশহরের শিবতলা এলাকায় পথশিশু কল্যাণ ট্রাস্টের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় উদ্বোধন করা হয়।